২৯ মার্চ, ২০২৪

IPL:প্রকাশিত আইপিএল-র পূর্ণাঙ্গ সূচি! কবে উদ্বোধনী ম্যাচ, কবে ফাইনাল জানুন
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-18 11:57:54   Share:   

চলতি বছর ১৬তম আইপিএল (IPL)-এর পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করল বিসিসিআই (BCCI)। আইপিএল শুরু হচ্ছে ৩১ মার্চ। মোট ১২টি স্থানে হবে এবারের আইপিএল। তিন বছর পর হোম ও অ্যাওয়ে ফর্ম্যাটে হচ্ছে আইপিএল। প্রথম ম্য়াচে মুখোমুখি হবে গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স ও মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস।

প্রথম ম্য়াচ আয়োজিত হবে আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। সন্ধ্যে সাড়ে সাতটা থেকে শুরু হবে ম্য়াচ। মোট ৭০টা লিগ ম্যাচ আয়োজিত হবে। যার মধ্যে ১৮টা দিন ম্যাচ হবে দিনে দুটো করে। প্রতিটা দল সাতটা করে ঘরোয়া ও সাতটা করে বাইরের ম্যাচ খেলবে।

সূচি অনুযায়ী আমেদাবাদ, মোহালি, লখনউ, হায়দরাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, কলকাতা, জয়পুর, মুম্বই, গুয়াহাটি ও ধর্মশালার মাঠকে বেছে নেওয়া হয়েছে। লিগের শেষ ম্যাচটি আয়োজিত হবে ২১ মে। আর আইপিএল-এর ফাইনাল ম্যাচটি হবে ২৮ মে।

এবার মোট দুটো গ্রুপে রাখা হয়েছে ১০টি দলকে। গ্রুপ-এ তে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স, রাজস্থান রয়্যালস, কলকাতা নাইট রাইডার্স, দিল্লি ক্যাপিটালস, লখনউ সুপার জায়ান্টস। গ্রুপ বি-তে রয়েছে চেন্নাই সুপার কিংস, পঞ্জাব কিংস, সানরাইজার্স হায়দরাবাদ, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও গুজরাট টাইটান্স।


Follow us on :