ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
Kalyan-Chaubey-was-elected-as-AIFF-president-in-favour-of-33-and-1-votes-
AIFF: এআইএফএফ-র শীর্ষপদে ফের বাঙালি, ৩৩-১ ভোটে বাইচুংকে হারিয়ে সভাপতি কল্যাণ চৌবে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-02 17:16:42


দীর্ঘ অচলাবস্থার পর নির্বাচিত সভাপতি পেল ভারতীয় ফুটবল সংস্থা বা এআইএফএফ (AIFF)। ৩৩-১ ভোটে বাইচুং ভুটিয়াকে (Baichung Bhutia) হারিয়ে ভারতীয় ফুটবল সংস্থার সভাপতি নির্বাচিত ময়দানের প্রাক্তন গোলরক্ষক কল্যাণ চৌবে। এআইএফএফ-র আট দশকের বেশি ইতিহাসে এই প্রথম কোনও প্রাক্তন ফুটবলার সভাপতি পদে বসছেন। পাশাপাশি প্রিয়রঞ্জন দাসমুন্সির পর এআইএফএফ-র শীর্ষপদে আবার এক বাঙালি (Kalyan Chaubey)। এদিন ভোটাভুটিতে সহ-সভাপতি পদে নির্বাচিত কর্নাটক রাজ্য সংস্থার সভাপতি এন এ হ্যারিস, কোষাধ্যক্ষ হলেন কিপা অজয়।

এদিকে, ভারতীয় ফুটবল সংস্থার পরিচালন কমিটি গঠনের এই ভোট কল্যাণ চৌবের কাছে ছিল নিয়মরক্ষার ম্যাচ। এই নির্বাচনে বিজেপির উত্তর কলকাতার অঞ্চলের এই পরিচিত মুখের জয় ছিল প্রায় নিশ্চিত। সভাপতি পদে কল্যাণ যে অনেক বেশি ভোট পাবেন, এটা নিয়ে কোনও সন্দেহের অবকাশ ছিল না।

বেশির ভাগ রাজ্য সংস্থার সমর্থন ছিল তাঁর দিকেই। ভোটের অনেক আগে থেকেই রাজ্য সংস্থাগুলির সঙ্গে বৈঠক করে তাদের সমর্থন আদায় করেছিলেন কল্যাণ। ভোটের ফলেও তাঁর ইঙ্গিত। ময়দানে বড় ম্যাচ একাধিকবার ইস্টবেঙ্গল মোহনবাগানের রক্ষাকর্তা হলেও ভোট ময়দানে ভাইচুং দাঁড়াতেই পারেননি। মাত্র দু’টি সংস্থা ছিল তাঁর পিছনে।

জানা গিয়েছে, পাহাড়ি বিছেকে তাঁর নিজের রাজ্য সংস্থা সিকিমই সমর্থন করেনি। তিনি লড়েছেন অন্ধ্রপ্রদেশ ফুটবল সংস্থার হয়ে। তাঁকে শুধু সমর্থন করেছে রাজস্থান ফুটবল সংস্থা। অন্যদিকে, কল্যাণ দাঁড়িয়েছিলেন গুজরাত রাজ্য সংস্থার হয়ে।

ভাইচুংকে এই নির্বাচনে জিততে গেলে অসাধ্যসাধন করতে হত। তিনি রাজ্য সংস্থার সমর্থন আদায়ের চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। উত্তর-পূর্বের রাজ্যগুলিকে আবেদন করেছিলেন তাঁর পাশে দাঁড়ানোর জন্য। সেই আবেদন কাজে দেয়নি, ভোটের দলেই স্পষ্ট। অন্তত এবার ভারতীয় ফুটবলের মসনদে বসার স্বপ্ন অধরাই থেকে যাচ্ছে ভাইচুংয়ের কাছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন