ব্রেকিং নিউজ
Ishan-Kisan-scored-double-hundred-against-Bangladesh-in-ODI
Cricket: নিয়মরক্ষার ম্যাচে দ্বিশতরান ঈশান কিষাণের! চতুর্থ ভারতীয় হিসেবে বাংলাদেশের বিরুদ্ধে রেকর্ড বুকে নাম

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-12-11 11:18:54


আন্তর্জাতিক মঞ্চে (International Cricket) প্রথম শতরান ঈশান কিষাণের। রোহিত শর্মার জায়গায় খেলতে নেমে তিনি ১০০ করেই থামেননি পৌঁছে যান দ্বিশতরানে। ক্রিজে সেই সময় তাঁর সঙ্গী বিরাট কোহলি (Virat Kohli)। উলটো দিকে দাঁড়িয়ে তিনি দেখলেন তরুণ ওপেনারের ব্যাটে ভারতের বিরাট রানের ইনিংস। ২১০ রান করেন ঈশান (Ishan Kisan), গত ম্যাচে চোট পাওয়া রোহিত খেলতে পারেননি। বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচে তাই সুযোগ পান ঈশান। সেই সুযোগ কাজে লাগাতে ভুল করেননি তিনি। ১২৬ বলে দ্বিশতরান ঈশানের। একদিনের ক্রিকেটে যা দ্রুততম দ্বিশতরান। তিনি ভেঙে দিলেন ক্রিস গেইলের (Chris Gayle) রেকর্ড।

সচিন তেণ্ডুলকর, বীরেন্দ্র সহবাগ, রোহিত শর্মার পর চতুর্থ ভারতীয় ব্যাটার হিসাবে একদিনের ক্রিকেটে দ্বিশতরান করলেন ঈশান। পড়শি দেশের মাটিতে একদিনের ক্রিকেটে সর্বোচ্চ রানের ইনিংসটাও ঈশানের। এর আগে বিশ্বের কোনও ব্যাটার একদিনের ক্রিকেটে বাংলাদেশে ২১০ রান করেননি।

ভারতের যখন মাত্র ১৫ রান, তখনই সাজঘরে ফেরেন ধাওয়ান। সেখান থেকে ২৯০ রানের জুটি গড়েন ঈশান-বিরাট। ১৩১ বলে ২১০ রানে করেন ঈশান। তাঁর ইনিংস সাজানো ২৪টি চার এবং ১০টি ছক্কায়। শুরু থেকেই আক্রমণাত্মক এই তরুণ ব্যাটার। বিরাটও যোগ্য অভিভাবকের মতো এই তরুণ তুর্কিকে সুযোগ দিয়ে যাচ্ছিলেন। এক দিকে ধরে রেখেছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

সিরিজ়ের ফলাফলের দিক থেকে চট্টগ্রামের ম্যাচের কোনও গুরুত্ব নেই। কিন্তু সেই ম্যাচকে কাজে লাগিয়ে বিশ্বকাপের আগে নির্বাচকদের খাতায় নিজের নামটা তুললেন ঈশান। এদিকে, দীর্ঘদিন বাদে জাতীয় দলে সুযোগ পাওয়া শিখর ধাওয়ান এদিন ব্যর্থ হয়েছেন। পরের সিরিজ়ে রোহিত ফিরলে তাঁর সঙ্গে যে তরুণ ঈশানকে দেখা যেতেই পারে। সেক্ষেত্রে সাজঘরে বসতে হতে পারে ধাওয়ানকে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন