ব্রেকিং নিউজ
  কান্দিতে ট্রাক্টরের ধাক্কায় আহত দুই মোটরবাইক আরোহী, চাঞ্চল্য     নরেন্দ্রপুরে মাঝরাতে বোমাবাজির ঘটনা, উদ্ধার ৩টি তাজা বোমা     দুবরাজপুরে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১, তদন্তে পুলিস  
Indian-women-cricekt-team-won-asia-cup-after-beating-srilanka
Asia Cup: ক্রিকেটে এশিয়া সেরা ভারতের মহিলা দল, হরমনপ্রীতরা হেলায় শ্রীলঙ্কাকে হারালেন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-10-15 20:11:11


এশিয়া কাপে (Asia Cup) গ্রুপ পর্যায় থেকেই বিদায় নিয়েছে ভারতের পুরুষ ক্রিকেট দল। কিন্তু এশিয়া সেরা হয়ে দেশে ফিরছেন মহিলা ক্রিকেট দল (India Womens Cricket)। শনিবার ফাইনালে পড়শি শ্রীলঙ্কার (Srilanka) মহিলা দলকে ৮ উইকেটে হারালেন হরমনপ্রীত, স্মৃতি মন্দানারা। এদিন প্রথম ব্যাট করে ৯ উইকেট হারিয়ে শ্রীলঙ্কা ২০ ওভারে করে ৬৫ রান। জবাবে ৮.৩ ওভারে সেই লক্ষে পৌঁছে যায় ভারতের মহিলারা। তাঁরা ২ উইকেট হারিয়ে করেন ৭১ রান।


এশিয়া কাপ ফাইনালে শনিবার টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন শ্রীলঙ্কার অধিনায়ক চামারি আতাপাত্তু। কিন্তু প্রথম থেকেই শ্রীলঙ্কার ইনিংসে ধস। সিলেটের ২২ গজে যে ব্যাট করা কঠিন হবে, তা টসের পরেই বলেন হরমনপ্রীত। কিন্তু এতটা কঠিন, সেটার পূর্বাভাস পায়নি। তাহলে হয়তো টসে জেতার সদ্ব্যবহার করতে পারতেন লঙ্কাবাহিনী।

শ্রীলঙ্কার মাত্র দু'জন দু’অঙ্কের রান করেছেন। এদিন ভারতের হয়ে রেণুকা সিং ৫ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন। স্নেহ রানা এবং রাজেশ্বরী গায়কোয়ার দুটি করে উইকেট পান।  জয়ের লক্ষে ৬৬ রান তাড়া করতে নেমে সমস্যায় পড়ে ভারতের ওপেনার ব্যাটাররা। ওপেনার শেফালি বর্মা ৫ রান করেই ফেরেন, রান পাননি জেমাইমা রডরিগেজও। তবে উইকেটের এক দিক ধরে রেখেছিলেন ফর্মে থাকা স্মৃতি মন্দানা। তিনি ২৫ বলে ৫১ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন।


শেষ পর্যন্ত তাঁর সঙ্গে ২২ গজে কাটিয়েছেন অধিনায়ক হরমনপ্রীতও। তিনি অপরাজিত থাকলেন ১৪ বলে ১১ রান করে। এদিকে, মোট সপ্তম বার মহিলাদের এশিয়া কাপ চ্যাম্পিয়ন ভারত। আগের সাত বারের ছ’বারই চ্যাম্পিয়ন হয়েছিল ভারতীয় দল। শুধু শেষ বার ২০১৮ সালের ফাইনালে বাংলাদেশের কাছে হেরে যান ভারতীয় মহিলা ক্রিকেট দল।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন