১৮ এপ্রিল, ২০২৪

Virat: ত্রাতা সেই বিরাটই, অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু ভারতের
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-09 12:50:25   Share:   

ধোনির মাঠে বিরাট বিক্রম। অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে ঘরের মাঠে বিশ্বকাপ শুরু ভারতের। সৌজন্যে বিরাট কোহলির রূপকথার ৮৫। সঙ্গে লোকেশ রাহুলের অপরাজিত ৯৭। ম্যাচ জয়ের পর দুই ক্রিকেটারের প্রশংসা অধিনায়ক রোহিতর শর্মার মুখে।

রোহিত জানালেন, এই বিশ্বকাপ তাঁদের কাছে চ্যালেঞ্জ। কারণ, নটি ভিন্ন মাঠে ঘুরে এবার তাঁদের খেলতে হবে। তার গোড়াতেই বিরাট-রাহুল যে ইনিংস খেলেছেন, তাতে তিনি খুশি। তবে খুশি নন, যেভাবে প্রথম তিন উইকেট হারিয়েছে ভারত। রোহিতের মতে, এই ভুল থেকে শিক্ষা নিতে হবে। কারণ, ভিন্ন মাঠে ভিন্ন পিচ হবে। সব পিচে তাঁদের খেলার অভ্যাস রাখতে হবে।

দুই রানে তিন উইকেট। এখান থেকে ৬ উইকেটে জয়। ম্যাচ শেষে অজি অধিনায়ক প্যাট কামিন্সের আক্ষেপ কোহলির ক্যাচ ধরতে না পারার। সবার মতে, মিচেল মার্শের এই ভুলই ম্যাচের টার্নিং পয়েন্ট। কোহলি আউট হলে তখন ভারতের স্কোর হত ১০ রানে চার উইকেট। এই ভুল থেকে তাঁরাও শিক্ষা নিতে চান বলেই দাবি করলেন কামিন্স।

১১৫ বলে ৯৭ রান ম্যাচের সেরা কেএল রাহুল। কিন্তু রবিবাসরীয় চিপক মনে রাখবে ১১৬ বলে বিরাট কোহলির ৮৫ রানের ইনিংসকে। কারণ, ওই ইনিংসের মধ্যেই ছিল নড়ে যাওয়া ভারতীয় ইনিংসের ভিতকে মজবুত করার যাবতীয় রসদ।


Follow us on :