২০ এপ্রিল, ২০২৪

Asia Cup: শ্রীলঙ্কার কাছে ৬ উইকেটে হেরে কার্যত এশিয়া কাপের বাইরে ভারত
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-07 10:45:35   Share:   

হারের পর হার। পাকিস্তানের (Pakistan Cricket Team) পর শ্রীলঙ্কাও (Srilanka Cricket Team) হারালো ভারতকে। এবার এশিয়া কাপে শ্রীলঙ্কার কাছে হার রোহিতদের (Rohit Sharma)। সুপার ফোরের ম্যাচে ভারতকে ৬ উইকেটে হারিয়ে এশিয়া কাপের (Asia Cup 2022) ফাইনালের টিকিট কার্যত পাকা করে ফেলল লঙ্কাবাহিনী। টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় দ্বীপরাষ্টের দলটি। রোহিত শর্মার ৭২ এবং সূর্যকুমারের ৩৪ রানে ভর করে ভারত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৭৩ রান তোলে। রান পেলেন না কোহলি (virat kohli)। মিডল অর্ডার ভরসা দিতে ব্যর্থ। জবাবে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় শ্রীলঙ্কা। উল্লেখ্য, ১৯তম ওভারে বড় রান দিলেন ভুবনেশ্বর কুমার। মিস ফিল্ডিং, গুরুত্বপূর্ণ সময়ে ওয়াইড বল। খুচরো ভুলে ম্যাচ হাতের বাইরে গেল। শেষ ওভারে পঞ্চম বলে রান আউট মিস করলেন পন্থ। এর পরেই ঝড় উঠেছে সোশ্যাল সাইটে। ধোনির প্রসঙ্গ তুলে নেটিজেনরা বলছেন, পন্থের শিক্ষা নেওয়া উচিত পূর্বসূরীর কাছ থেকে। এই হারেই চলতি টুর্নামেন্ট থেকে কার্যত ছিটকেই গেলেন রোহিতরা। আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচ বাকি থাকলেও এখন অনেক জটিল অঙ্কের হিসেব ভারতের কাছে। বিশ্বকাপের আগে এশিয়া কাপ হলুদ কার্ড দেখিয়ে গেল ম্যানেজমেন্টকে।

হারের পর হার। পাকিস্তানের (Pakistan Cricket Team) পর শ্রীলঙ্কাও (Srilanka Cricket Team) হারালো ভারতকে। এবার এশিয়া কাপে শ্রীলঙ্কার কাছে হার রোহিতদের (Rohit Sharma)। সুপার ফোরের ম্যাচে ভারতকে ৬ উইকেটে হারিয়ে এশিয়া কাপের (Asia Cup 2022) ফাইনালের টিকিট কার্যত পাকা করে ফেলল লঙ্কাবাহিনী। টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় দ্বীপরাষ্টের দলটি। রোহিত শর্মার ৭২ এবং সূর্যকুমারের ৩৪ রানে ভর করে ভারত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৭৩ রান তোলে। রান পেলেন না কোহলি (virat kohli)। মিডল অর্ডার ভরসা দিতে ব্যর্থ। জবাবে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় শ্রীলঙ্কা।

উল্লেখ্য, ১৯তম ওভারে বড় রান দিলেন ভুবনেশ্বর কুমার। মিস ফিল্ডিং, গুরুত্বপূর্ণ সময়ে ওয়াইড বল। খুচরো ভুলে ম্যাচ হাতের বাইরে গেল। শেষ ওভারে পঞ্চম বলে রান আউট মিস করলেন পন্থ। এর পরেই ঝড় উঠেছে সোশ্যাল সাইটে। ধোনির প্রসঙ্গ তুলে নেটিজেনরা বলছেন, পন্থের শিক্ষা নেওয়া উচিত পূর্বসূরীর কাছ থেকে।

এই হারেই চলতি টুর্নামেন্ট থেকে কার্যত ছিটকেই গেলেন রোহিতরা।  আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচ বাকি থাকলেও এখন অনেক জটিল অঙ্কের হিসেব ভারতের কাছে। বিশ্বকাপের আগে এশিয়া কাপ হলুদ কার্ড দেখিয়ে গেল ম্যানেজমেন্টকে।


Follow us on :