ব্রেকিং নিউজ
  কান্দিতে ট্রাক্টরের ধাক্কায় আহত দুই মোটরবাইক আরোহী, চাঞ্চল্য     নরেন্দ্রপুরে মাঝরাতে বোমাবাজির ঘটনা, উদ্ধার ৩টি তাজা বোমা     দুবরাজপুরে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১, তদন্তে পুলিস  
India-beats-Bangladesh-in-nail-bitting-match-and-secure-spot-to-last-4-at-T20-World-Cup
T20: বৃষ্টিবিঘ্নিত রুদ্ধশ্বাস ম্যাচে বাংলাদেশকে ৫ রানে হারালো ভারত, রান পেলেন রাহুলও

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-02 19:14:52


টি টুয়েন্টি বিশ্বকাপের বৃষ্টিবিঘ্নিত রুদ্ধশ্বাস ম্যাচে বাংলাদেশকে ৫ রানে হারাল ভারত (India beats Bangladesh)। এই জয়ের সঙ্গে শেষ চারের দিকে আরও একধাপ এগিয়ে গেল টিম ইন্ডিয়া (India)। বুধবার বাংলাদেশ টস জিতলেও প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন অধিনায়ক শাকিব আল হাসান। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৮৪ রান তোলে ভারত। সেখানে শেষ বল পর্যন্ত লড়ে জয়ের জন্য নির্ধারিত রানের ৫ রান আগে থামে বাংলাদেশের ইনিংস। এদিন বিরাট কোহলির পাশাপাশি ব্যাটে রান পান কেএল রাহুল এবং সূর্যকুমার যাদব। ভারতের রান তাড়া করতে নেমে সাত ওভারে কোনও উইকেট না খুইয়ে বাংলাদেশের যখন ৬৬, তখনই বৃষ্টি নামে।

প্রায় ৩০-৪৫ মিনিট বন্ধ ছিল খেলা। বৃষ্টির কারণে যদি খেলা বাতিল হতো, তাহলে ডার্ক-ওয়ার্থ লুইস (D/L) পদ্ধতিতে জিতে যেত বাংলাদেশ। কারণ ডি অ্যান্ড এল পদ্ধতিতে ৭ ওভার শেষে ১৭ রানে এগিয়ে ছিলেন শাকিবরা। দরকার ছিল ৪৯, আর খেলা স্থগিতের সময় বাংলাদেশের ৬৬। কিন্তু বৃষ্টি থেমে ডার্ক-ওয়ার্থ লুইস মেনে ফের খেলা শুরু হলে ঘুরে দাঁড়ায় ভারত। এদিনের ম্যাচে কাজে লাগলো না লিটন দাসের ঝড়ো অর্ধশতরান। দারুণ থ্রোয়ে অষ্টম ওভারে তাঁকে রান আউট করে কেএল রাহুল।

লিটনের রান আউট প্রাথমিকভাবে খেলায় ফেরায় ভারতকে। প্রথম থেকে ভারতীয় পেসারদের উপর চাপ সৃষ্টি করেছিল লিটন। একটা সময় তাঁর স্ট্রাইক রেট ২০০-র উপরেও ছিল। এরপর শাকিব আল হাসান ম্যাচের রাশ খানিকটা ধরলেও ক্রমেই রান রেটের চাপ বাড়তে থাকায় একের পর এক উইকেট খোয়াতে শুরু করে বাংলাদেশ।

ডার্ক-ওয়ার্থ লুইস পদ্ধতিতে বাংলাদেশের সামনে ১৬ ওভারে ১৫১ রানের লক্ষ্যমাত্রা রাখা হয়েছিল। ক্রিকেট বিশেষজ্ঞদের মত, রান তাড়া করার অভিজ্ঞতা না থাকায় ২০ ওভারে পাঁচ রান আগেই থামে বাংলাদেশ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন