২৪ এপ্রিল, ২০২৪

Bangladesh: ধর্মশালায় বাঘেদের বোলিং দাপটে কুপোকাত আফগানরা
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-07 14:38:30   Share:   

পাকিস্তানকে হারিয়ে এশিয়ান গেমসে ব্রোঞ্জ জয়ের দিনেই, ভারতের মাটিতে বিশ্বকাপে অভিযান শুরু করল বাংলাদেশ। বাংলাদেশি ফ্যানদের কাছে খুশির খবর এবার শুরু থেকেই শাকিব। ধর্মশালায় নিজেদের প্রথম ম্যাচে বাঘেদের প্রতিপক্ষ আফগানিস্তান। খেলা শুরুর পর এখনও চালকের আসনে বাংলাদেশ, বাংলাদেশ টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়। বাংলাদেশের দুর্দান্ত বোলিং আটকের সামনে কার্যত গুটিয়ে যায় আফগান ব্যাটাররা। প্রথম বল করার সিদ্ধান্ত নিয়ে ৩ টি করে উইকেট পায় মিরাজ ও শাকিব। একটি করে উইকেট পে তাসকিন ও মুস্তাফিজুর। ২ টি উইকেট পায় শরিফুল। ৩৭ ওভারেই ১৫৬ রানে গুটিয়ে যায় আফগানদের ইনিংস।

ওদিকে ১৫৬ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে বাংলাদেশ ইতিমধ্যেই ২ উইকেট হারিয়ে 9 ওভারে 39 রান তুলেছে। হাসান রান আউট হয়ে তাড়াতাড়ি সাঝঘরে ফেরেন।এছাড়া লিটন দাস ও তাড়াতাড়ি ফেরেন ফারুকীর বলে।

সবচেয়ে বেশি ডামাডোল নিয়ে এবার বিশ্বকাপ খেলতে এসেছে বাংলাদেশ। বিশেষ করে তামিমকে দল থেকে বাদ দেওয়া ঘিরে ব্যাপক বিতর্কের মধ্যেই একদিনের ক্রিকেটে নেতৃত্ব ছাড়ার কথা ঘোষণা করেছেন শাকিব। এর মধ্যে ভারতে এসে অনুশীলনে চোটও পেয়েছিলেন। ম্যাচ হিমাচলে হলেও কলকাতা কিন্তু তাকিয়ে রয়েছে এই ম্যাচের দিকে। কারণ, এই প্রথম বিশ্বকাপ খেলছেন নাইটদের ক্রিকেটর গুরবাজ। আর রয়েছেন রশিদ খান।


Follow us on :