ব্রেকিং নিউজ
Falling-stars-Australian-cricketer-Symonds-dies-in-accident
Australian Cricket: নক্ষত্র পতন! দুর্ঘটনায় মৃত্যু অস্ট্রেলিয়ান ক্রিকেটার সাইমন্ডসের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-15 11:12:37


ফের অস্ট্রেলিয়ান ক্রিকেটে (Australian Cricket) নক্ষত্রপতন। পথ দুর্ঘটনার (Road Accident) কবলে পড়ে মৃত্যু হল অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার (Former Australian all-rounder) অ্যান্ড্রু সাইমন্ডসের (Andrew Symonds Died)। রবিবার নর্দার্ন কুইন্সল্যান্ডে (Queensland) মর্মান্তিক পথ দুর্ঘটনার শিকার হন তিনি। ফলে মাত্র ৪৬ বছর বয়সেই নিভে গেল তাঁর জীবন-প্রদীপ। এর আগে তাঁরই সতীর্থ বিশ্বখ্যাত স্পিনার শ্যেন ওয়ার্নের (Shane Warne's death) মৃত্যু হয়। মৃত্যু হয় রড মার্শের। তার রেশ কাটতে না কাটতেই ফের আরও এক উইকেট পতন।

অস্ট্রেলিয়া পুলিস (Australian  Police) সূত্রে জানা গিয়েছে, রবিবার স্থানীয় সময় রাত ১১টা নাগাদ অস্ট্রেলিয়ার টাউন্সভিলে দুর্ঘটনাটি ঘটে। হার্ভে রেঞ্জ রোডের উপর দিয়ে যাওয়ার সময় দুর্ঘটনার কবলে পড়েন তিনি। অ্যলিস রিভার ব্রিজের (Alice River Bridge) কাছে বাঁক নেওয়ার সময় তাঁর গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এরপর সাইমন্ডস ও তাঁর সহযাত্রীকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা তাঁকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা করেও ব্যর্থ হন।

সাইমন্ডসের মৃত্যুতে শোকপ্রকাশ করে টুইট (Tweet) করেছেন অনেকেই। অস্ট্রেলিয়ার ক্রিকেট কোচ ও প্রাক্তন ক্রিকেটার জেসন নিল গিলেস্পি সাইমন্ডসের মৃত্যুর খবরে শোক প্রকাশ করেছেন। টুইটে তিনি লিখেছেন, "জেগে ওঠার জন্য ভয়ঙ্কর খবর। পুরোপুরি বিধ্বস্ত। আমরা সবাই তোমাকে মিস করব সাথী।"

শোয়েব আখতার (Shoaib Akhtar) ট্যুইটে লিখেছেন,‘অস্ট্রেলিয়ায় একটি গাড়ি দুর্ঘটনায় অ্যান্ড্রু সাইমন্ডসের মৃত্যুর কথা শুনে অবাক। মাঠে এবং বাইরে আমাদের একটি দুর্দান্ত সম্পর্ক রয়েছে। পরিবারের পাশে থেকে তাঁর জন্য প্রার্থনা করব।’

শোক প্রকাশ করেছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ও দীর্ঘ বছর একে অপরের বিপক্ষে খেলা ভিভিএস লক্ষ্মণ। লক্ষ্মণ সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ভারতে ঘুম থেকে ওঠার আগে এটা খুবই শকিং খবর। খুব দুঃখের খবর। তাঁর আত্মার শান্তি কামনা করি।

অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট, ১৯৮টি একদিনের ম্যাচ এবং ১৪টি টি-টোয়েন্টি খেলেছেন সাইমন্ডস। একদিনের ক্রিকেটে ৫০৮৮ রান এবং ১৩৩টি উইকেট দখল করেন তিনি। টেস্টে দু’টি শতরান-সহ ১৪৬২ রান করেছিলেন সাইমন্ডস। ১৯৯৮ থেকে ২০১২ পর্যন্ত অস্ট্রেলিয়ার জার্সি গায়ে চুটিয়ে খেলেছেন। ২০০৩ এবং ২০০৭ বিশ্বকাপ জয়ী দলেরও সদস্য ছিলেন অ্যান্ড্রু।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন