ব্রেকিং নিউজ
  কান্দিতে ট্রাক্টরের ধাক্কায় আহত দুই মোটরবাইক আরোহী, চাঞ্চল্য     নরেন্দ্রপুরে মাঝরাতে বোমাবাজির ঘটনা, উদ্ধার ৩টি তাজা বোমা     দুবরাজপুরে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১, তদন্তে পুলিস  
England-beats-India-in-second-semifinal-and-through-to-final-in-T20-World-Cup-2022
T20: হেলস-বাটলারদের হাতে দুরমুশ ভারত, রবির ফাইনালে ইংল্যান্ড বনাম পাকিস্তান

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-10 17:31:59


প্রসূন গুপ্ত: টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে জঘন্য পরাজয় ভারতের। টস হারা থেকে শুরু করে ব্যাটিংয়ে ওপেনিং জুটির ব্যর্থতা। এসব কাটিয়ে ভারত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৮ রান তোলে। নেপথ্যে পান্ড্যর ঝড়ো ব্যাটিং, বিরাটের হাঁফ সেঞ্চুরি। কিন্তু অ্যাডিলেড ওভালের মতো মাঠে এই লক্ষ্যমাত্রা হেলায় তুলে দেয় ইংল্যান্ড। নেপথ্যে ভারতের বোলিং ব্যর্থতা এবং বাটলার-হেলসের দুর্দান্ত ওপেনিং জুটি। ৪ ওভার বাকি থাকতেই বিনা উইকেটে ১৭০ রান তুলে ফাইনালে ব্রিটিশরা। 

বোলিং, ব্যাটিং, ফিল্ডিং সব বিভাগেই এদিন ভারতকে পিছনে ফেলে দিয়েছে ইংল্যান্ড। স্বল্প ওভারের ক্রিকেটের একটা পদ্ধতি আছে। ওপেনিং জুটিকে ভালো খেলতেই হয়। কিন্তু এই বিশ্বকাপে প্রথম থেকেই ফ্লপ রোহিত-রাহুলের জুটি। অধিনায়ক রোহিত শর্মা যত দ্রুত সম্ভব এই টি-২০-কে ভুলে যেতে চাইবে। যদিও এদিন সেমিফাইনালে আশা করা গিয়েছিল এই দুই ওপেনারের কাছ থেকে ভালো রান। কিন্তু হিটম্যান নিজের নামের সঙ্গে ন্যায় করতে পারেনি। শুধু বিরাটের ৫০ এবং হার্দিকের ৬৩; ভারতকে ১৬৮-তে পৌঁছতে সাহায্য করে। যদিও ভারতীয় ব্যাটিংয়ের শেষ বলে হার্দিক হিট উইকেট না হলে ভারত শেষ করত ১৭২ রানে।

গোটা টুর্নামেন্ট ভালো খেলেও আজ বাজে শট সিলেকশন করে সূর্যকুমার দ্রুত আউট হয় গেলেন। এদিন রান তাড়া করতে নেমে প্রথম থেকেই চাপকে মাথায় বসতে দেননি ইংল্যান্ডের দুই ওপেনার আলেক্স হেলস এবং জস বাটলার। ভারতীয় বোলিংয়ের সঙ্গে নির্মম ব্যবহার করে ১৬ ওভারেই রান তুলে দিলেন তাঁরা। যদিও মর্নিং শোজ দা ডে'র মতো বৃহস্পতিবার ভুবনেশ্বর কুমারের প্রথম ওভারেই বোঝা গিয়েছিল ম্যাচের জল কোনদিকে গড়াচ্ছে। বোলিংয়ে ভারতের ৫ বোলার পুরোপুরি ব্যর্থ। এবার দেশে ফিরে রোহিত-কোহলিদের পাকিস্তন-ইংল্যান্ড ফাইনাল দেখার পালা।

তাহলে এবার প্রশ্ন, যা সিএন পোর্টাল রবিবারেই জানিয়েছিল যে আচমকা কপাল জোরে পাকিস্তান যে ভাবে সেমিফাইনালে গেল, তা কিন্তু ১৯৯২-এর বিশ্বকাপকে মনে করিয়ে দেয়। সেবারও টুর্নামেন্ট হয়েছিল অস্ট্রেলিয়াতে এবং পাকিস্তান খুঁড়িয়ে খুঁড়িয়ে সেমিফাইনালে পৌছেছিল। সেবারও ভারতের কাছে গ্রুপ ম্যাচে পাক দল হেরেছিল।  সেবারেও সেমিফাইনাল হয়েছিল পাকিস্তান-নিউজিল্যান্ডের। কিউইরা সেবারও হট ফেবারিট থাকলেও সেমিফাইনালে পাকিস্তানের কাছে হেরেছিল। সেবারও ফাইনাল হয়েছিল ইংল্যান্ড, পাকিস্তানের। ৩০ বছর এবারও ফাইনাল হচ্ছে এই দুই দলের মধ্যে এবং মাঠটিও এমসিজি অর্থাৎ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড। হিস্ট্রি কি রিপিট হবে? সেই প্রশ্নের উত্তর পেতে অপেক্ষা রবিবার বিকেল অবধি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন