ব্রেকিং নিউজ
Commonwealth-Games-gold-medalist-Vinesh-Phogat-alleged-that-WFI-president-sexually-harassed-her-
WFI: ফেডারেশন সভাপতির বিরুদ্ধে হেনস্থার অভিযোগে সরব কমনওয়েলথ গেমসে সোনা জয়ী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-18 19:02:36


রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার (Wrestling Federation of India) সভাপতি ব্রিজ ভূষণ শরণ সিং-এর (President Brij Bushan Sharan Singh) বিরুদ্ধে যৌন হেনস্থার (sexually harassment) অভিযোগ আনলেন তারকা কুস্তিগীর ভিনেশ ফোগট (Vinesh Phogat)। ফেডারেশন সভাপতি নাকি মহিলা কুস্তিগীরদের যৌন হেনস্থা করে থাকেন। ভিনেশ ফোগট বুধবার এই অভিযোগ করেন যন্তর মন্তরের ধর্না মঞ্চে। রেসলিং ফেডারেশনের পক্ষপাতদুষ্ট মনোভাব আর চরম অব্যবস্থার অভিযোগে ভারতীয় কুস্তিগিররা ধর্নায় বসেছেন। রেসলিং ফেডারেশনের (WFI) বিরুদ্ধে সুর চড়ালেন বজরং পুনিয়া (Bajrang Punia), সাক্ষী মালিকরাও। এছাড়াও ধর্নায় ছিলেন ভিনেশ ফোগট, সঙ্গীতা ফোগট, সোনম মালিক-সহ ৩১ জন কুস্তিগীর। সেখানে ভিনেশ কান্নায় ভেঙে পড়েন। কুস্তিগীররা, ডব্লিউএফআই-র পরিচালন কাঠামোয় পরিবর্তনের দাবি জানান। পাশাপাশি ব্রিজ ভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং ভারতের ক্রীড়া কর্তৃপক্ষের কাছে আবেদন করেন।

ভিনেশ ফোগটের অভিযোগ, 'তিনি ব্রিজ ভূষণের দ্বারা মানসিক হয়রানির শিকার হয়েছিলেন। এমনকি তিনি আত্মহত্যার কথাও ভেবেছিলেন।' এশিয়ান গেমস এবং কমনওয়েলথ গেমসের স্বর্ণপদক জয়ীর দাবি, 'ব্রিজভূষণ শরণের বিরুদ্ধে অভিযোগ করার জন্য তাকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছিল।'

ভিনেশ বলেন, 'আমি প্রধানমন্ত্রীর কাছে হয়রানির অভিযোগ করার পর থেকে আমাকে প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে।' জানা গিয়েছে, ব্রিজ ভূষণ শরণ সিং প্রায় এক দশক ধরে WFI-এর দায়িত্বে রয়েছেন। ২০১৯ সালে তিন বছরের জন্য তৃতীয়বার ডব্লিউএফআই সভাপতি হিসাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ষাটোর্ধ্ব ব্রিজ ভূষণ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন