২৬ এপ্রিল, ২০২৪

Cricket: কিইউদের হারিয়ে বিশ্বকাপে শেষ চারের আশা জিইয়ে রাখল ইংল্যান্ড, কোন দুই দলের বিদায়?
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-02 08:27:40   Share:   

একটা সম্ভাবনা তৈরি হয়েছিল বিশ্বকাপ (T20 World Cup) থেকেই হয়তো ছিটকে যেতে পারে ইংল্যান্ড (England)। নেপথ্যে বৃষ্টি অসুর এবং রান রেট। কিন্তু নিউজিল্যান্ডকে (New Zealand) মঙ্গলবার হারিয়ে শেষ চারের আশা জিইয়ে রাখলেন ব্রিটিশরা (England)। যদিও এদিন খেলা শেষের পাঁচ ওভার আগে পর্যন্ত বোঝা যায়নি কে জিতবে। মঙ্গলবার প্রথমে ব্যাট করে ২০ ওভারে ১৭৯ রান করেন বাটলাররা। অর্ধশতরান দুই ওপেনার জস বাটলার ও অ্যালেক্স হেলসের। নিউজ়িল্যান্ডের হয়ে গ্লেন ফিলিপ্স অনেক চেষ্টা করেও দলকে জেতাতে পারেননি।

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ইংল্যান্ড। বাটলারের সঙ্গে হেলস মিলে দলের রানকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। বেশি আক্রমণাত্মক ব্যাটিং করেন হেলস। গুরুত্বপূর্ণ ম্যাচে অর্ধশতরান করেন তিনি। তিনি থামেন ব্যক্তিগত ৫২ রানে।

এদিকে, প্রথম দুই নিশ্চিত দল হিসেবে বিশ্বকাপ থেকে ছিটকে গেল আফগানিস্তান এবং নেদারল্যান্ড। নেদারল্যান্ড এখনও পর্যন্ত একটা ম্যাচ জেতেনি। পাশাপাশি আফগানিস্তানের দুটি ম্যাচ বৃষ্টি বিঘ্নিত হওয়ায় পয়েন্ট ভাগাভাগি হয়েছে। একটি ম্যাচ শ্রীলঙ্কার কাছে হেরেছে তারা। তাই মাত্র ২ পয়েন্ট এবং রান রেটে অনেক নিচে আফগানরা। যার ভিত্তিতে বিশ্বকাপে বিদায় নিশ্চিত আফগানদের। 


Follow us on :