ব্রেকিং নিউজ
After-Achintya-Shiuli-Sourav-Ghoshal-Bengali-winner-again-in-Commonwealth
CWG 2022: অচিন্ত্য শিউলির পর সৌরভ ঘোষাল, কমনওয়েলথ-এ ফের বাঙালির জয়জয়কার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-04 11:31:48


অচিন্ত্য শিউলির পর ফের বাংলায় (Bengal) এল পদক (Medal)। সৌরভ ঘোষালের (Sourav Ghosal) হাত ধরে কমনওয়েলথ গেমসে (CWG) স্কোয়াশের সিঙ্গলসে প্রথম ভারতের ঝুলিতে এল ব্রোঞ্জ (Bronze) পদক। এককথায় ইতিহাস গড়লেন কলকাতার বছর ৩৫-এর সৌরভ। সেই সঙ্গে গেমসের ষষ্ঠ দিন আরও বেশ কয়েকটি পদক এল ভারতের ঘরে।

অন্যদিকে, সৌরভের ব্রোঞ্জ জয়ের দিনই ইতিহাস গড়ে অ্যাথলেটিক্সে ভারতের খাতা খুলেছেন তেজস্বিন শঙ্কর। পুরুষদের হাইজাম্পে ব্রোঞ্জ পেয়েছেন জাতীয় রেকর্ডধারী এই অ্যাথলিট। ভারতের তেজস্বিন শঙ্কর বুধবার বার্মিংহামে চলমান কমনওয়েলথ গেমস ২০২২-এ পুরুষদের হাইজাম্প ফাইনালে ২.২২ মিটার লাফিয়ে ব্রোঞ্জ পদক জিতেছেন। এই প্রথমবার হাইজাম্পে পদক জিতল ভারত। দেশের প্রথম অ্যাথলেটিক্স পদক জেতার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তেজস্বিন শঙ্করকে অভিনন্দন জানিয়েছেন।

মোদী টুইট করে লিখেছেন, "তেজস্বিন শঙ্কর ইতিহাস সৃষ্টি করেছেন। তিনি CWG-তে আমাদের প্রথম হাইজাম্পে পদক এনে দিয়েছেন। ব্রোঞ্জ পদক জেতার জন্য তাঁকে অভিনন্দন। তাঁর প্রচেষ্টার জন্য গর্বিত। ভবিষ্যতের প্রচেষ্টার জন্য শুভকামনা। সে যেন সাফল্য পেতে থাকে।"

পাশাপাশি সৌরভ ঘোষালকেও অভিনন্দন জানিয়ে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, লড়াইয়ে সৌরভ ইংল্যান্ডের জেমস উইলস্ট্রপকে ৩-০ ব্যবধানে হারিয়ে ভারতকে বার্মিংহ্যাম থেকে ১৫তম পদক এনে দিলেন। ম্যাচের ফল সৌরভের পক্ষে ১১-৬, ১১-১, ১১-৪। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন