ব্রেকিং নিউজ
posting-on-social-media-for-selling-ones-own-kidney
Kidney: সংসারে অভাব নিত্যসঙ্গী, নিজের কিডনি বেচতে চেয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-18 17:25:55


সংসার চালাতে কিডনি বিক্রির সিদ্ধান্ত। সোশ্যাল মিডিয়ায় পোস্ট প্রতিবন্ধী এক যুবকের। একই ভাবনা পরিবারেরও। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে বর্ধমানে।
লকডাউনে গিয়েছে কাজ। শারীরিক দিক দিয়ে বিশেষভাবে সক্ষম ওই যুবকের নাম সম্রাট গোস্বামী। সঙ্গে থাকেন তাঁর স্ত্রী ও এক সন্তান। তাঁরা বর্ধমানের টিকরহাটে একটি বাড়িতে ভাড়া থাকেন। বহরমপুরের কৃষ্ণনাথ কলেজ থেকে গ্র্যাজুয়েশন করার পর কম্পিউটারে কোর্স করে সম্রাট একটি বেসরকারি প্রতিষ্ঠানে ডেটা অপারেটরের কাজ করতেন। লকডাউনে তাঁর কাজ চলে গিয়েছে। চরম আর্থিক সংকটের মধ্যে পড়েছে গোটা পরিবার। সম্রাটের স্ত্রী মনীষাদেবী বাধ্য হয়ে পরিচারিকার কাজ বেছে নেন। দুটি বাড়ি কাজ করে পান ২৫০০ টাকা। সেখানে বাড়ি ভাড়া মেটাতে খরচ হয় তিন হাজার টাকা। এরপর রয়েছে খাওয়া ও অন্যান্য খরচ। অনেক ভেবে উপায় না দেখতে পেয়ে কিডনি বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন সম্রাট। আশা, ক্রেতা পাওয়া গেলে মিলতে পারে মোটা অঙ্কের টাকা।

ভাই কিডনি বিক্রি করতে চাইছেন, এই খবর জানতে পেরে তাঁর কাছে ছুটে এসেছেন বোন বনশ্রী দেবনাথ। তিনি বলেন, "আমি ও আমার স্বামী এই কিডনি বিক্রির সিদ্ধান্ত আগেই নিয়েছিলাম। কিন্তু প্রতারকদের খপ্পরে পড়ায়, আর এগোইনি। আমরা স্বামী-স্ত্রী বেসরকারি সংস্থায় কাজ করতাম। লকডাউনে সে কাজ চলে গিয়েছে। এর মাঝে মা অসুস্থতায় মারা গিয়েছেন। আমরা সংসার চালাতে পারছি না। তাই আমরা কিডনি বিক্রি করার কথা ভেবেছিলাম। এখন দেখছি ভাইও সেই সিদ্ধান্ত নিয়েছে।"

যদিও এব্যাপারে বর্ধমান উত্তরের মহাকুমা শাসক তীর্থঙ্কর বিশ্বাস বলেন, "আমার কাছে লিখিত আবেদন জানালে, আমরা চেষ্টা করে দেখবো।"






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন