ব্রেকিং নিউজ
partha-chatterjee-might-loose-ministerial-berth-over-ssc-scam
Cabinet: দল তথা রাজ্য মন্ত্রিসভার ইন-কমান্ড পার্থ, ক্রমেই কি ক্ষমতার অলিন্দ থেকে বিদায়ের পথে পার্থ?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-27 11:26:12


আপাতত ইডির হেফাজতে পার্থ চট্টোপাধ্যায়। শোনা যাচ্ছে তিনি এবার বর্তমান অবস্থান বুঝেই ইডির কাছে ধীরে ধীরে সঠিক তথ্য দিচ্ছেন বলেই সংবাদ। এই পার্থ এতদিন সহযোগিতা করছিলেন না, বলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা বারবার অভিযোগ করছিল। এবার প্রশ্ন, তবে কি নিজের অবস্থান থেকে সরে আসছেন তিনি? কেন, সূত্র মারফত যা জানা যাচ্ছে যে, পার্থ বুঝে গিয়েছেন দল তাঁর পাশে থাকতে চাইছে না।

তিনি হয়তো ভেবেছিলেন যে, মদন, সুদীপ বা ববির মতো মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর পাশে এসে দাঁড়াবেন। কিন্তু অচিরেই বুঝেছেন তাঁর সঙ্গে যুক্ত থাকা কেলেঙ্কারির দায়িত্ব নেবে না দল। মঙ্গলবার বিমানবন্দর থেকে শহরে আসার জন্য তাঁর জন্য সরকারি গাড়ি পাঠানো হয়েছিল, যা তিনি ব্যবহার করতে চাননি। অনেকেই ভাবছেন তিনি হয়তো নিজেই প্রভাবশালী তকমা থেকে বেরিয়ে আসতে চাইছেন।

পাশাপাশি বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী নবান্নে ক্যাবিনেট বৈঠক ডেকেছেন। মন্ত্রিসভার বৈঠক হতেই পারে কিন্তু সময়টি লক্ষণীয়। নানা জল্পনা সংবাদ মাধ্যমে ঘুরছে। অভিজ্ঞতা বলছে, হয়তো ১) আগামীকালের বৈঠকে পার্থ চট্টোপাধ্যায়কে ছেঁটে ফেলা হতে পারে অথবা ২) আপাতত পার্থর অধীনে থাকা দফতরগুলোর দায়িত্ব অন্য মন্ত্রীর হাতে দেওয়া হতে পারে। মদন মিত্র গ্রেফতার হওয়ার পর তাঁর দফতরের দায়িত্ব অরূপ বিশ্বাসকে দেওয়া হয়েছিল। মদন ছাড়া পাওয়ার পর আর কোনও দিনও মন্ত্রীর আসনে আসীন হতে পারেননি। এবারও কি তাই হতে পারে? অন্যদিকে এমনও হতে পারে পার্থ মন্ত্রিসভার থেকে পদত্যাগ করতে পারেন। 

দলেরই এক প্রভাশালী অংশ চাইছে পার্থর বিরুদ্ধে নেত্রী কড়া ব্যবস্থা নিক।

ইতিমধ্যেই গ্রেফতারের আগে আগে ইডি জানতে চেয়েছিল কারও সঙ্গে কথা বলতে চান কিনা? সাধারণত গ্রেফতার হওয়া প্রভাবশালীরা তাদের আত্মীয়দের ঠিকানা তথা ফোন নম্বর দিয়ে থাকেন। কিন্তু পার্থ খোদ মুখ্যমন্ত্রীর নাম বলেন। এই ঘটনায় মমতা বন্দ্যোপাধ্যায়-সহ দলের প্রত্যেক সদস্য, নেতা বা কর্মীরা ভয়ঙ্কর ক্ষুব্ধ। তার প্রতিক্রিয়া মমতার সাম্প্রতিক ভাষণে বোঝা গিয়েছে। 

অতএব বৃহস্পতিবার পরিষ্কার হয়ে যাবে তৃণমূল এবং রাজ্য মন্ত্রিসভার ইন-কমান্ড হয়ে পার্থ থাকছেন কিনা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন