ব্রেকিং নিউজ
human-face-howrab-bengal
Human টানা ৯ মাস মুসলিম পরিবারের আশ্রয়ে থেকে শংকর খুঁজে পেল ঘর

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-12 16:01:05


বন্ধুত্ব, সম্পর্ক, মানবিকতা যে কোনও বেড়াজাল মানে না, ধর্ম মানে না, তা প্রমাণ হল হাওড়ার ৪৮ নম্বর কলেজ ঘাট রোডে। টানা ন-মাস ভিন ধর্মের এক যুবককে আশ্রয় দিয়ে তাকে পরিবারের হাতে‌ ফিরিয়ে দিল এক মুসলিম পরিবার। যাকে মানবিক নজির বলেই মনে করছেন মানুষ। 

জানা গিয়েছে, বছর খানেক আগে কলেজ ঘাট রোডের বাসিন্দা মোহম্মদ সুমনা ওরফে জুমনা এক যুবককে রাস্তায় ঘোরাঘুরি করতে দেখে তুলে নিয়ে যান তাঁর বাড়িতে। কিন্তু আচমকাই একদিন সে উধাও হয়ে যায়। তারপর শালিমার স্টেশনে গিয়ে আশ্রয় নিলে রেল পুলিশ তাকে মারধর করে তাড়িয়ে দেয় বলে অভিযোগ। খবর পেয়ে  মোহম্মদ সুমনা ফের ওই যুবককে তাঁর বাড়িতে নিয়ে যান। 

তারপর দীর্ঘদিন চিকিৎসা, সহানুভূতি ও ভালোবাসার সুবাদে সে ক্রমশ মহম্মদের পরিবারের একজন হয়ে ওঠে। পরিবারে মহম্মদ সুমনার স্ত্রী আম্বিয়া, সন্তান ভিকি, সাহিদের সঙ্গী হয়ে ওঠে সে।

পরবর্তীতে তাঁরা জানতে পারেন, তার নাম শংকর বল ভকত। সে সিকিমের বাসিন্দা। এরপর সোশ্যাল মিডিয়ায় এক ছাত্র মারফত জানা যায়, শংকর কোথায় আছে। পরিবারের লোক সিকিম পুলিশের সাথে যোগাযোগ করে হাওড়ার ঠিকানা উদ্ধার করে এবং গতকাল পরিবারের লোক সোমনাথ বাড়িতে আসেন। শনিবার বিকেলে চোখের জল সামলে পরিবারের হাতে ভিনধর্মী সুস্থ যুবককে তুলে দেন মহম্মদ সুমনার পরিবারের লোকজন। সুমনার এক কিশোর সন্তান মাত্র কয়েক মাসের মধ্যেই মনের বন্ধনে আবদ্ধ ভিন রাজ্যের, ভিন ধর্মের শংকরকে বাড়ির পথে এগিয়ে দেয় তার হাত ধরে। ভাইকে ফিরে পেয়ে খুশির সাথে সাথে করজোড়ে ধন্যবাদ জানান হাওড়ার ওই পরিবার ও এলাকার বাসিন্দাদের।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন