ব্রেকিং নিউজ
corona-kolkata-state
Corona facts কলকাতা ও জেলার কোন কোন এলাকায় করোনার বাড়বাড়ন্ত? দেখে নিন একনজরে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-11 15:47:32


কলকাতার কোন কোন অংশে গত এক সপ্তাহে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে, তার তালিকা তৈরি করল রাজ্য স্বাস্থ্য দপ্তর। এমনকি জেলাগুলিরও কোন কোন মিউনিসিপ্যালিটি বা ব্লকে গত এক সপ্তাহে লাফিয়ে লাফিয়ে বেড়েছে করোনার সংক্রমণ, তারও তালিকা তৈরি করা হয়েছে।

ওই তালিকা অনুযায়ী, কলকাতার ৬৯ নম্বর ওয়ার্ডে করোনার সংক্রমণ সবথেকে বেশি। ৬৯ নম্বর ওয়ার্ডের বেকবাগান রোড, বালিগঞ্জ সার্কুলার রোড, ডোভার রোড, শরৎ বোস রোড, আমির আলি অ্যাভিনিউ সহ কয়েকটি অংশে করোনার সংক্রমণ বেড়েছে। ৭৪ নম্বর ওয়ার্ড এলাকার মধ্যে আলিপুর, বেলভেডিয়ার রোড, চেতলাহাট রোড, ৬৩ নম্বর ওয়ার্ডের এ জে সি বোস রোড, বেলভেডিয়ার রোড, জওহরলাল নেহরু রোড, খিদিরপুর রোড, লর্ড সিনহা রোড, শেক্সপিয়র সরণি, ৯৩ নম্বর ওয়ার্ডের প্রিন্স আনোয়ার শাহ রোড, যোধপুর পার্ক এবং লেক গার্ডেনে করোনার বাড়বাড়ন্ত সবচেয়ে বেশি।

কলকাতা পুরসভার ৮১ নম্বর ওয়ার্ডের অনেক জায়গায় বাড়ছে উদ্বেগ। বিশেষ করে টলিগঞ্জ রোড, চারুচন্দ্র রোড, দেশপ্রাণ শাসমল রোড, ৯২ নম্বর ওয়ার্ডের সেলিমপুর রোড, শরৎ ঘোষ গার্ডেন রোড, ঢাকুরিয়া স্টেশন রোড, ৬৯ নম্বর ওয়ার্ডের বিভিন্ন জায়গা যেমন বোসপুকুর রোড, কসবা, পিকনিক গার্ডেন, বেদিয়াডাঙা রোড, ১০৭ নম্বর ওয়ার্ডের বেশ কয়েকটি এলাকা, ৩১ নম্বর ওয়ার্ডের ক্যানাল ইস্ট রোড, সিআইটি স্কিম, কাঁকুড়গাছি এলাকায় করোনার প্রকোপ বেশি। ৯২ নম্বর, ৬৭ নম্বর এবং ১০৭ নম্বর ওয়ার্ডে সবথেকে বেশি করোনার সংক্রমণ।

এছাড়া জেলাতে বিশেষ নজর রেখে করোনা আক্রান্ত অঞ্চল চিহ্নিত করা হয়েছে। জেলারও ডেটাব্যাঙ্ক তৈরি করেছে রাজ্যের স্বাস্থ্য দফতর। তার মধ্যে দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন ব্লক এবং পুরসভা অঞ্চল চিহ্নিত করা হয়েছে। যার মধ্যে রয়েছে বিষ্ণুপুর ১ এবং ২, বারুইপুর, সোনারপুর, ভাঙড় ২, ক্যানিং ১, বাসন্তী, বজবজ ১ এবং গোসাবা অঞ্চল। এছাড়া ২৪ পরগনার বেশ কয়েকটি পুর অঞ্চলে গত এক সপ্তাহে বেড়েছে করোনার প্রকোপ।

উত্তর ২৪ পরগনার দিকে তাকালে দেখা যাচ্ছে, এই জেলায় আমডাঙা, বাগদা, বারাসত ১ ও ২, ব্যারাকপুর ২, বনগাঁ, দেগঙ্গা, গাইহাটা, হাবড়া ১ ও ২ এবং রাজারহাটের বেশ কিছু অঞ্চলকে চিহ্নিত করেছে স্বাস্থ্য দফতর। এছাড়া উত্তর ২৪ পরগনার বেশ কিছু পুরসভা এলাকায় বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। যার মধ্যে রয়েছে বিধাননগর, দমদম, বারাসত, ব্যারাকপুর, ভাটপাড়া সহ মোট ২০টি পুরসভা।

একইভাবে হাওড়ার বেশ কিছু পুর এলাকা সহ হাওড়া জেলার বিভিন্ন ব্লক যেমন আমতা ১, বাগনান ১, বালি, জগাছা, সাঁকরাইল ব্লকের বেশ কিছু এলাকাকেও চিহ্নিত করেছে রাজ্যের স্বাস্থ্য বিভাগ। হুগলি জেলার পুর এলাকা বৈদ্যবাটি, চুঁচুড়া, ডানকুনি, কোন্নগর, রিষড়া, শ্রীরামপুর এবং উত্তরপাড়া রয়েছে তালিকায়। এছাড়া হুগলি জেলার বেশ কয়েকটি ব্লক যেমন বলাগড়, চণ্ডীতলা ১ ও ২, মগরা, ধনিয়াখালি, পাণ্ডুয়া এবং পোলবা ব্লককে চিহ্নিত করা হয়েছে।

স্বাস্থ্য দফতরের ডেটা ব্যাঙ্কের তালিকায় রয়েছে শিলিগুড়ি পুরসভার বেশ কিছু এলাকা। এছাড়া আসানসোল-দুর্গাপুর, বর্ধমান, হলদিয়া, ডায়মন্ড হারবার, জলপাইগুড়ির দুটি ব্লক, মালদার কালিয়াচক, ইংলিশবাজার, পুরাতন মালদাও রয়েছে এই তালিকায়। পাশপাশি পূর্ব মেদিনীপুরের ঝাড়গ্রাম এবং বীরভূমের বেশ কয়েকটি এলাকাকে চিহ্নিত করে সমস্ত ডেটা ব্যাঙ্ক তৈরি করেছে রাজ্যের স্বাস্থ্য দফতর।

এই এলাকা ধরে করোনা পরিস্থিতির উপর নজর রাখার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য দফতর। যাতে দ্রুত সেই সব সংক্রমিত এলাকায় করোনা রোধ করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা যায়।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন