ব্রেকিং নিউজ
  (15:40 PM)-ফের আগামি কাল গোয়া সফর করবেন অভিষেক বন্দোপাধ্যায়     (15:37 PM)-রাজ্য সরকারের সামাজিক প্রকল্পের জন্য ১০০০ কোটি টাকা ঋণ অনুমোদন করল বিশ্ব ব্যাঙ্ক     (14:19 PM)-কালিম্পং জেলার সামসিং ফাঁড়ির মণ্ডলগাও এবং খাসমহল গ্রামে ভল্লুকের আতঙ্ক      (14:17 PM)- বাঁকুড়ার গঙ্গাজলঘাটিতে হাতির দলের তাণ্ডব। জখম ও মৃত একাধিক গবাদিপশু      (14:15 PM)-বাসন্তীতে উদ্ধার চারটি বেআইনি আগ্নেয়াস্ত্র। ধৃত এক। এলাকায় চাঞ্চল্য      (14:14 PM)-অবৈধ গ্যাস সিলিন্ডার রাখার অভিযোগে মঙ্গলকোটে গ্রেপ্তার এক ব্যক্তি     (14:13 PM)-ডোমজুড়ে পাওয়ার হাউসে অগ্নিকাণ্ড। একটি স্পঞ্জ কারখানায় আগুন     (14:12 PM)-বোমা বিস্ফোরণে জখম তিন শিশু। বহরমপুরের টিকটিকিপাড়া এলাকার ঘটনা     (10:42 AM)-মুম্বাইয়ের বহুতলে সকাল ৭টা নাগাদ আগুন, মৃত ২, হাসপাতালে ভর্তি ১৫     (10:40 AM)-৫ বি তিলজলা রোডে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার, প্রাথমিক ধারণা আত্মহত্য়া     (10:03 AM)-প্রয়াত প্রাক্তন ফুটবলার তথা কোচ সুভাষ ভৌমিক     (08:15 AM)-২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৯৪,৭৭৪, সুস্থ ২,৫১,৭৭৭      (08:07 AM)-করোনায় মৃত ৩৫, সংক্রমণের হার কমে ১২.৫৮ শতাংশ      (08:06 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত ৯,১৫৪     (07:59 AM)-২২ থেকে ২৪ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা     (07:58 AM)-পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা  
cinema-uttam-amitabh
Indian cinema 'দেশপ্রেমী'র মহরতে অমিতাভের কথায় অভিভূত হয়েছিলেন উত্তম কুমার


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-10 12:30:29


১৯৭৭ সালে সেকালের বলিউডের বিখ্যাত প্রযোজক-পরিচালক মনমোহন দেশাইয়ের মাল্টি স্টারার দেশপ্রেমী ছবিতে উত্তম কুমারকে সই করিয়েছিলেন। উত্তম কুমার অভিনীত হিন্দি অমানুষ ছবিটি সারা ভারতে বক্স অফিসে সাফল্য লাভ করার পর হিন্দি ছবির প্রযোজক, পরিচালকদের কাছে উত্তম কুমারের চাহিদা বাড়ে। চুক্তিপত্রে সইসাবুদ হয়ে যাওয়ার পর মনমোহন দেশাই বিরাট করে দেশপ্রেমী ছবির মহরত অনুষ্ঠানের আয়োজন করেছিলেন।  সেই অনুষ্ঠানে আমন্ত্রণ করা হয়েছিল উত্তম কুমারকেও। উত্তম কুমার ও অমিতাভ বচ্চন একসঙ্গে কাজ করবেন, এই খবর প্রকাশিত হতেই অগণিত উত্তমভক্তের মতো উত্তম কুমারের বাড়ির লোকেরাও খুবই উত্তেজিত ছিলেন। কারণ, অমিতাভ তখন খ্যাতির মধ্য গগনে সুপারস্টার। তাই বাংলার সুপারস্টারের সঙ্গে বম্বের সুপারস্টারের একসঙ্গে একই ছবিতে কাজ করাকে ঘিরে তখন সবাই খুবই উৎসাহিত ছিলেন।

সেবার কলকাতা থেকে নিজের ছেলে গৌতমকে সঙ্গে করে দেশপ্রেমী ছবির মহরতে যোগ দিতে বম্বে উড়ে গিয়েছিলেন উত্তম কুমার। বম্বের মেহেবুব স্টুডিওতে বিশাল ঘটা করে মহরতের আয়োজন করা হয়েছিল। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজেশ খান্না, অমিতাভ বচ্চন, কাদের খান, পারভিন ববি, মনমোহন দেশাই, কেতন দেশাই, তারাচাঁদ বরজাতিয়া প্রমুখ। মহরতে ক্ল্যাপ দিয়েছিলেন রাজেশ খান্না। উত্তম কুমারকে এই অনুষ্ঠানে খুবই সম্মান জানানো হয়।


অনুষ্ঠানের শেষে অমিতাভ, উত্তম কুমার ও অন্যান্যরা আড্ডায় মশগুল হয়ে ওঠেন। সেই সময় উত্তম অমিতাভের সঙ্গে ওনার পুত্র গৌতমের আলাপ করিযে দিতে, দুজনের মধ্যে সৌজন্য বিনিময় হয়। তারপরই অমিতাভ বলে ওঠেন , আরে দাদা, ওকে তো আমি অনেক আগে থেকেই চিনি। অমিতাভের এই কথায় অবাক হয়ে যান উত্তম ও গৌতম দুজনেই। গৌতমের সাথে তো সেই প্রথম পরিচয় অমিতাভের। সেকথা গৌতম বলতেই জোরে হেসে উঠে অমিতাভ বলেন, উত্তমদা, আপনার নিউ আলিপুরের বাড়ির পাশে   কলকাতায় চাকরি করার সময় কিছুদিন আমি থাকতাম। তখন আপনি মাঝে মধ্যে ওখানে গৌতমকে নিয়ে আসতেন। তারপরে গৌতমকে বলেন, তুমি পাশের মাঠে ক্রিকেট খেলতে মনে আছে? গৌতম বলে, হ্যাঁ মনে আছে। তখন অমিতাভ হেসে বলেন, সেই সময় আমি তোমার সাথে দু-একবার ক্রিকেটও খেলেছি। তোমার মনে থাকার কথা নয়। অমিতাভের    মুখে এই কথা শুনে পিতা-পুত্র উত্তম ও গৌতম দুজনেই অভিভূত হয়েছিলেন।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us