ব্রেকিং নিউজ
  (15:40 PM)-ফের আগামি কাল গোয়া সফর করবেন অভিষেক বন্দোপাধ্যায়     (15:37 PM)-রাজ্য সরকারের সামাজিক প্রকল্পের জন্য ১০০০ কোটি টাকা ঋণ অনুমোদন করল বিশ্ব ব্যাঙ্ক     (14:19 PM)-কালিম্পং জেলার সামসিং ফাঁড়ির মণ্ডলগাও এবং খাসমহল গ্রামে ভল্লুকের আতঙ্ক      (14:17 PM)- বাঁকুড়ার গঙ্গাজলঘাটিতে হাতির দলের তাণ্ডব। জখম ও মৃত একাধিক গবাদিপশু      (14:15 PM)-বাসন্তীতে উদ্ধার চারটি বেআইনি আগ্নেয়াস্ত্র। ধৃত এক। এলাকায় চাঞ্চল্য      (14:14 PM)-অবৈধ গ্যাস সিলিন্ডার রাখার অভিযোগে মঙ্গলকোটে গ্রেপ্তার এক ব্যক্তি     (14:13 PM)-ডোমজুড়ে পাওয়ার হাউসে অগ্নিকাণ্ড। একটি স্পঞ্জ কারখানায় আগুন     (14:12 PM)-বোমা বিস্ফোরণে জখম তিন শিশু। বহরমপুরের টিকটিকিপাড়া এলাকার ঘটনা     (10:42 AM)-মুম্বাইয়ের বহুতলে সকাল ৭টা নাগাদ আগুন, মৃত ২, হাসপাতালে ভর্তি ১৫     (10:40 AM)-৫ বি তিলজলা রোডে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার, প্রাথমিক ধারণা আত্মহত্য়া     (10:03 AM)-প্রয়াত প্রাক্তন ফুটবলার তথা কোচ সুভাষ ভৌমিক     (08:15 AM)-২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৯৪,৭৭৪, সুস্থ ২,৫১,৭৭৭      (08:07 AM)-করোনায় মৃত ৩৫, সংক্রমণের হার কমে ১২.৫৮ শতাংশ      (08:06 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত ৯,১৫৪     (07:59 AM)-২২ থেকে ২৪ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা     (07:58 AM)-পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা  
cinema-suchitra-food
Cinema রেস্তোরাঁয় সুচিত্রা সেনের হট ফেভারিট ছিল মিক্সড কাবাব প্ল্যাটার


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-12 21:24:32


বাংলা ছবির মহানায়িকা সুচিত্রা সেন খেতে ও খাওয়াতে খুব ভালোবাসতেন। এমনিতে কাজের বাইরে তিনি বরাবরই লোকচক্ষুর আড়ালে থাকতে পছন্দ করতেন। যেখানে সেখানে, যখন তখন তাঁকে দেখা যেত না। তাই বাইরে খেতে যাওয়ার ক্ষেত্রেও সুচিত্রা সেনের অনেক বাছবিচার ছিল। যেখানে সেখানে যাওয়া পছন্দ করতেন না। পার্ক স্ট্রিটের ঐতিহ্যবাহী বারবি কিউ রেস্তোরাঁ ছিল মহানায়িকার অত্যন্ত পছন্দের জায়গা। এখনকার খাওয়াদাওয়া তো বটেই, তার সঙ্গে এই রেস্তোরাঁর অভিজাত পরিবেশ ছিল তাঁর অত্যন্ত প্রিয়। সুচিত্রা সেন এমন জায়গায় খেতে যেতে পছন্দ করতেন, যেখানে কেউ তাঁকে বিরক্ত করবে না। সেই দিক থেকে বারবি কিউ ছিল তাঁর জন্য আদর্শ জায়গা।

তিনি যখনই বারবি কিউতে আসতেন, তখনকার ম্যানেজার বল্লভভাই আথাকে ফোন করে দিতেন। সুচিত্রা সেনের জন্য একটা নির্দিষ্ট টেবিল ছিল, তিনি ওই টেবিলে বসেই খাবার খেতে পছন্দ করতেন। তাই সুচিত্রা সেন ফোন করলেই বল্লভবাবু ওই টেবিলটা ওনার জন্য বুক করে রাখতেন। সুচিত্রা সেন বেশিরভাগ সময়ই ডিনারে আসতেন। খুব কম সময়ই তিনি লাঞ্চ টাইমে এসেছেন। মোটামুটি সন্ধ্যা সাতটা থেকে সাড়ে সাতটার মধ্যে সুচিত্রা সেন বারবি কিউ রেস্তোরাঁয় আসতেন। সাড়ে ৮ টা থেকে পৌনে ৯ টার মধ্যে তিনি ডিনার করে বেরিয়ে যেতেন।

উনি কখনই একা আসতেন না। সঙ্গে বন্ধুবান্ধব বা মেয়ে মুনমুন ও জামাই থাকত। উনি যতক্ষণ থাকতেন, বল্লভবাবু ওনার দেখভাল করতেন। বেশি কথা বলতেন না, চুপচাপ খেয়েদেয়ে চলে যেতেন। বারবি কিউ রেস্তোরাঁর ইন্ডিয়ান, মোগলাই ও চাইনিজ খাবার উনি পছন্দ করতেন। সুচিত্রা সেনের হট ফেভারিট ছিল বারবি কিউয়ের মিক্সড কাবাব প্ল্যাটার। এই কাবাব প্ল্যাটারে পরিবেশিত হত মটন বড়া কাবাব, তন্দুরি চিকেন, মুর্গ মালাই কাবাব, ফিশ পিসৌরি কাবাব, মুর্গ হরিয়ালি কাবাব, মটন শিক কাবাব ও তন্দুরি প্রন, সঙ্গে স্যালাড, পুদিনা চাটনি ও রায়তা। সুচিত্রা সেন গরম বাটার নান ও গার্লিক নান সহযোগে এই মিক্সড কাবাব প্ল্যাটার তৃপ্তি সহকারে খেতেন। এছাড়া বাটার ও গার্লিক নান সহযোগে তিনি মটন কিমা মটর, মটন রোগন জুস, চিকেন ভর্তা, পনির মাখানি, প্রন বাটার মশালা, ভেজ সব্জি পোলাও প্রভৃতি খেতে খুব ভালোবাসতেন। চাইনিজের মধ্যে সুচিত্রার প্রিয় ছিল চিমনি স্যুপ, সি ফুড স্যুপ, ফ্রায়েড চিকেন ওয়ান্টন, ফ্রায়েড চিকেন উইংস, গোল্ডেন ফ্রায়েড প্রন, চিকেন উইথ আমন্ড অ্যান্ড ক্যাশিয়োনাট, হট গর্লিক ফিশ, প্রন সুইট অ্যান্ড সাওয়ার, মিক্সড ফ্রায়েড রাইস এবং বারবি কিউ স্পেশাল চাওমিন প্রভৃতি।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us