ব্রেকিং নিউজ
Worlds-highest-post-office-in-Himachal-Pradesh-gets-letterboxed-shaped-office
Post Office: পৃথিবীর সবচেয়ে উঁচু 'ডাক বাক্স' এখন ভারতে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-15 14:37:11


১৪,৫৬৭ ফুট উঁচুতে একটা পোস্ট অফিস। বিশ্বের সবচেয়ে উঁচু ডাক ঘর রয়েছে খোদ এই ভারতেই হিমাচল প্রদেশে। এবার নতুন ভাবে সেজে উঠেছে বিশ্বের সবচেয়ে উচু ডাক ঘর। টুরিষ্টদের আকর্ষন করতে এখন ডাক বাক্স আকারে সাজিয়ে তোলা হল পোস্ট অফিসকে।

১৯৮৩ সালে হিমাচল প্রদেশের হিকিম শহরে শুরু হয় এই বিশ্বের সবচেয়ে উচু পোস্ট অফিস। স্থানীয় বাসিন্দা এবং পর্যটকদের আকৃষ্ট করার জন্য নতুনভাবে সাজিয়ে তোলা হল এই পোস্ট অফিসকে। এক্কেবারে ডাকবক্সের আকারের এই পোস্ট অফিসের উদ্বোধন করেন হিমাচল প্রদেশের ভারতীয় ডাক বিভাগের চিফ পোস্ট মাস্টার জেনারেল, বন্দিতা কৌল। অ্যাসিসট্যান্ট কমিশনার অভিষেক ভার্মা ছিলেন সম্মানীয় অতিথি।

এই পোস্ট অফিসের ব্যাপারে কৌল বলেন, "গোটা পৃথিবীতে এরকম পোস্ট অফিস কোথাও নেই। এটি একটি অনন্য আকর্ষণ। তার মধ্যে গোটা দুনিয়ার মানুষ নিজেদের কাছের এবং প্রিয়জনদের

চিঠি আদান-প্রদান করেন আমাদের হিকিম পোস্ট অফিসের মাধ্যমে। টুরিস্টদের আকর্ষণের জন্যেও এটি খুবই গুরুত্বপূর্ণ এবং আকর্ষণ হতে চলেছে।"

অভিষেক ভার্মা-ও এই বিষয়ে বলেন, "এখনও অবধি হিকিমের পোস্ট অফিস টুরিস্টদের কাছে আকর্ষণের একটা বিষয় ছিল।" তিনি আরও জানান যে, টুরিস্টদের আকর্ষণ বেড়ে যাবে এটা জেনে, যে এখন ডাক বাক্সের আকার নিয়েছে পৃথিবীর সবচেয়ে উঁচু হিকিমের পোস্ট অফিস।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন