ব্রেকিং নিউজ
  Weather update: আজ থেকে টানা তিনদিন ভারী বৃষ্টির সম্ভাবনা কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায়     Baguiati: অর্জুনপুরে দুষ্কৃতীদের তাণ্ডব, তৃণমূল যুব সভাপতিকে প্রাণে মারার হুমকি     Rabindra Sarobar: রোয়িং করতে গিয়ে দুই ছাত্রের মৃত্যুর পর বন্ধ ক্লাব, উঠছে নানা প্রশ্ন     Taliban Order: মুখ ঢেকে খবর পড়ার নির্দেশকে তোয়াক্কা না করেই সংবাদ পড়ছেন আফগানি মহিলারা     Uttar Pradesh: উত্তরপ্রদেশে ভোট মিটতেই কি বাতিল হতে চলেছে শয়ে শয়ে রেশন কার্ড?     Arjun Singh: 'সেখানে নৌকা নিয়ে যাই চলো, যেখানে তুফান এসেছে', অর্জুনের নয়া ট্যুইটে জল্পনা     Corona Update: ঊর্ধ্বমুখী মৃত্যুগ্রাফ, কিছুটা নিম্নমুখী সংক্রমণ     Monkeypox: ছড়াচ্ছে মাঙ্কি পক্স, আক্রান্তের সংখ্যা বাড়বে, সতর্ক করল 'হু'     Climate: উষ্ণায়নে পাল্টাচ্ছে সমুদ্রের প্রকৃতি, সঙ্কটে সামুদ্রিক প্রাণীদের অস্তিত্ব     Sri Lanka: বিধ্বস্ত শ্রীলঙ্কায় জ্বালানি তেল, চাল, গুঁড়ো দুধ পাঠাল ভারত     Nadia: হাসপাতালের বাথরুমে বৃদ্ধার রহস্যমৃত্যু, নিরাপত্তা নিয়ে বড়সড় প্রশ্ন     Everest: অক্সিজেন ছাড়াই এভারেস্ট জয়! সাফল্যের চূড়া ছুঁলেন বাংলার গর্ব চন্দননগরের পিয়ালি  
What-is-the-role-of-Madan
Madan Mitra: মদনের কী ভূমিকা?


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-04-19 20:26:31


বাংলার রাজনীতিতে মদন মিত্র নিঃসন্দেহে একটি বর্ণময় চরিত্র। ছাত্র-যুব রাজনীতি থেকে উঠে আসা লড়াকু নেতা হিসাবে যথেষ্ট সুনাম ছিল তাঁর। একটা সময় আমহার্স্ট স্ট্রিট রাজনীতি অর্থাৎ সোমেন মিত্রের নাকি ঘনিষ্ঠ ছিলেন তিনি। কিন্তু পরে প্রিয়রঞ্জনের কাছাকাছি আসেন মদন। দুর্দান্ত ভাষণ দিতেন। খুব ভোটকেন্দ্রিক রাজনীতি না করলেও সাংগঠনিক দিকটা বরাবরই দেখতেন। তাঁর 'মিডিয়া ডার্লিং' হিসাবে খুব সুনাম ছিল। প্রচার মাধ্যমের কোনও খবর দরকার হলে মদন মিত্রের কাছে গেলেই খবর পাওয়া যেত। এছাড়া কাউকে ডাক্তার দেখাতে হবে বা হাসপাতালে ভর্তি করতে হবে তো মদনদাকে বললেই ব্যবস্থা হয়ে যাবে। তৃণমূল ক্ষমতায় আসার আগেও সাধারণ মানুষকে হাসপাতালে ভর্তি করতে সিদ্ধহস্ত ছিলেন মদন মিত্র। ১৯৯৮ এ তৃণমূল দল গঠিত হলে মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথেই মদন মিত্রকে পাওয়া গিয়েছে, দল ছেড়ে যাননি কখনও। ২০১১ তে তৃণমূল ক্ষমতায় এলে মদনকে পরিবহণ ও ক্রীড়া দফতরের দায়িত্ব দেওয়া হয়।

এরপরই অন্ধকার নেমে আসে মদনের জীবনে। 'সারদা চিটফান্ড' কাণ্ডে সিবিআই গ্রেফতার করে তাঁকে। প্রায় দু বছরের বেশি জেলে কাটাতে হয় মদনকে। ফিরে কেমন বদলে যান এই জনদরদি নেতা। দুমদাম মন্তব্য কিংবা অহেতুক হইচই ইত্যাদিতে মদনকে ব্যস্ত থাকতে দেখা যায়। ইদানিং বছর দুয়েক নিয়মিতভাবে ফেসবুক লাইভ করছেন, রাজনীতি বাদ দিয়ে হালকা বিষয়ে। যে কোনও বিষয়কেই লাভলি বলে উচ্ছ্বাস প্রকাশ করছেন। কখনও স্টেজ শো-তে গান গাইছেন। মাঝে সিনেমা অভিনেত্রীদের নিয়ে গঙ্গা ভ্রমণ করেন।

তাঁকে পরিবহণ দফতরের চেয়ারম্যান করা হয়েছে। কিন্তু সেসব নিয়ে কোনও বার্তা নেই তাঁর। এ যেন কোনও অজানা মদনদা। কিন্তু সোশাল শো-তে ব্যক্তিগত জনপ্রিয়তা এমনটাই তুঙ্গে যে, সিনেমার কোনও নায়ক ঈর্ষা করতে পারেন। কিন্তু এ তো রাজনৈতিক মদনদা নন। 







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন