ব্রেকিং নিউজ
The-students-used-to-say-goat-teacher-cried-after-hearing-the-meaning
Teacher: ছাত্ররা তাঁকে বলত 'গোট', মানে শুনে আনন্দে কেঁদে ফেললেন শিক্ষিকা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-30 19:55:43


তিনি অঙ্কের শিক্ষিকা। স্কুলে শিক্ষকতা করাকালীন নিজের দায়িত্ব এবং কর্তব্যে অবিচল ছিলেন। এতটুকু ফাঁকিবাজির মনোভাব ছিল না। অঙ্কের প্রতি ভীতি তো কমবেশি সবারই থাকে। সব বিষয়ে উতরে গিয়েও অঙ্কে ডিগবাজির ঘটনা ভুরি ভুরি। কিন্তু এই শিক্ষিকা অঙ্কের মতো জটিল বিষয়কেও ছাত্রছাত্রীদের কাছে জলবত্ তরলং করে পড়িয়ে গিয়েছেন। নিজের সাধ্যমতে চেষ্টা করে গিয়েছেন অঙ্কের পোকা তাদের মাথায় ঢোকাতে।

কিন্তু তা বললে কী হবে, অষ্টম শ্রেণির ছাত্রছাত্রীদের কাছে তাঁকে শিক্ষিকা হিসাবে শুনে যেতে হয়েছে একটাই কথা 'গোট'। অর্থাত্ ছাগল। বারবার ভেবেছেন, আর একরাশ হতাশাই গ্রাস করেছে তাঁকে।

প্রথমদিকে এটাকে তেমন আমল দেননি। কিন্তু শেষমেশ স্থির থাকতে পারলেন না। নিজের মনে বারবার তোলপাড় ফেলা প্রশ্নটা ছুঁড়েই দিলেন ছাত্রদের দিকে। সোশ্যাল মিডিয়ায় রাখলেন সেই প্রশ্ন। সবার জন্য, বিশেষ করে সেই অষ্টম শ্রেণির জন্য। তাঁর প্রশ্ন, জীবনভর এই যে বিশেষণ তাঁর নামের সঙ্গে জুড়ে দিয়েছে ছাত্ররা, এমন জোকের মানে কী? তিনি এও জানিয়েছেন, এটা শুনতে শুনতে তিনি পাল্টা ছাত্রদেরই গোট বলে কটাক্ষ করেছেন। তখন ছাত্ররা হেসে গড়াগড়ি। তাঁর এমনও মনে হয়েছে, প্রতিটি ছাত্রই যথেষ্ট ভালো। তারা এমন রসিকতা অন্তত তাঁর সঙ্গে করতে পারে না।

তারপরই তাঁর প্রশ্ন, কেউ কি বলতে পারবে, এই রসিকতার মানে কী?

এরপর সেই সোশ্যাল মিডিয়াতেই ছাত্রদের কাছ  থেকে কী উত্তর এল জানেন? ছাত্ররা লিখল, গোট (GOAT) মানে গ্রেটেস্ট অফ অল টাইম (GREATEST OF ALL TIME)।

শিক্ষিকার চোখের জল এবার যেন বাঁধ মানছে না।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন