ব্রেকিং নিউজ
The-bicycle-is-running-in-the-sunlight-discovery-by-the-youth-of-Nadia
Nadia: সূর্যের আলোতেই চলছে সাইকেল, তাক লাগালেন নদিয়ার যুবক

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-17 18:44:07


এবার থেকে করতে হবে না প্যাডেল, সূর্যের আলোতেই চলবে সাইকেল। এমনই এক সাইকেল আবিষ্কার করে তাক লাগিয়ে দিয়েছেন নদিয়ার এক যুবক। ভাবছেন এ আবার কীভাবে সম্ভব? 

মুরুটিয়া থানার অধীন কেচুয়াডাঙা গ্রামের বাসিন্দা চন্দন বিশ্বাস। তাঁরই এই অভিনব আবিষ্কার। তিনি একটি সৌরচালিত সাইকেল তৈরি করেছেন। পেশায় তিনি করিমপুর রেজিস্ট্রি অফিসের একজন কপি রাইটার। তিনি প্রতিদিন এই সাইকেলে চড়ে কেছুয়াডাঙা থেকে করিমপুর অফিসে যান। তবে এবার এই সাইকেল তৈরিতে এলাকায় নতুন দিশার আলো দেখালেন তিনি। প্রতিবেশী ও এলাকাবাসীরা বেজায় খুশি তাঁর এই অভিনব সৌরচালিত সাইকেল দেখে। এই সৌরচালিত সাইকেল প্রথম তিনিই তৈরি করলেন। 

চন্দনবাবু জানান, এই সৌরচালিত সাইকেলের গতিবেগ প্রতি ঘণ্টায় ৩০ থেকে ৩৫ কিলোমিটার। এই সাইকেল তৈরি করতে তাঁর খরচ হয়েছে ১৯ হাজার। সময় লেগেছে পুরো এক মাস। তিনি আরও জানান, পেট্রোল-ডিজেলের অতিরিক্ত মূল্যবৃদ্ধি হওয়ার কারণেই সংসার চালাতে অনেক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। টান পড়ছে হেঁসেলে। তাই বাড়তি খরচ বাঁচাতেই এই সৌরচালিত সাইকেল তিনি তৈরি করলেন। এই সৌরচালিত সাইকেল তৈরি করাতে একদিকে রোদ তাঁর গায়ে লাগছে না, অন্যদিকে বৃষ্টি পড়লে তা ছাতার কাজ করছে। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন