ব্রেকিং নিউজ
Teenagers-spine-bends-surgery-costs-Rs-17-lakh-mother-in-distress
Belgharia: বেঁকে যাচ্ছে কিশোরের শিরদাঁড়া, অস্ত্রোপচারে খরচ ১৭ লাখ, অকুল পাথারে মা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-15 13:08:27


জন্ম থেকেই বিরল রোগে আক্রান্ত বেলঘড়িয়ার (Belgharia) দিননাথ চ্যাটার্জি লেনের বাসিন্দা বছর ১৩-এর কিশোর সপ্তানশু ঘোষ। চিকিৎসা বিজ্ঞানের ভাষায় সপ্তানশু জন্ম থেকে স্পাইনাল মাসকুলার অ্যাট্রোফি (spinal muscular atrophy) নামে পেশির এক বিরল রোগে আক্রান্ত। যার চিকিৎসার খরচ লক্ষ লক্ষ টাকা। এমত অবস্থায় সপ্তানশুর চিকিৎসা এতদিন কোনওরকম চালিয়ে যাচ্ছিলেন তার বাবা ও মা।

পরিবার সূত্রে খবর, গত বছর অক্টোবর মাসে মারা যান সপ্তানশুর বাবা। যার ফলে এখন সপ্তানশুর চিকিৎসা এক প্রকার থমকে রয়েছে। খুব শীঘ্রই সপ্তানশুর একটি অস্ত্রোপচার দরকার। না হলে তাকে বাঁচানো সম্ভব হবে না। কেননা সপ্তানশুর পেশি (muscle) দুর্বল হওয়া তার শিরদাঁড়া (spine) শরীরের ডানদিকে ক্রমশ বেঁকে যাচ্ছে। যা সরাসরি গিয়ে আঘাত করছে তার ফুসফুসে। এর ফলে যে কোনও দিন তার ফুসফুস কাজ বন্ধ করে দিতে পারে। আর এই আশঙ্কা করেই শহরের এক নামি হাসপাতালের চিকিৎসক সপ্তানশুকে বাঁচাতে অস্ত্রোপচারের পরামর্শ দেন। যার খরচ প্রায় ১৭ লক্ষ টাকা।

অস্ত্রোপচারের জন্য এই অর্থের কথা শুনেই এখন প্রায় নির্বাক হয়ে পড়েছেন স্বামী হারানো সপ্তানশুর মা। তিনি এখন চিন্তায়, কী করে তাঁর ছেলেকে বাঁচাবেন। তাই সরকার ও সমাজের কাছে তাঁর কাতর আবেদন, ছেলেকে বাঁচাতে যদি কেউ এগিয়ে আসেন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন