২৪ এপ্রিল, ২০২৪

Viral: পরীক্ষায় ৬৫%-র উপর পেয়েও মারা গেলেন ছাত্রী! শিক্ষিকার কাণ্ড ভাইরাল
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-29 13:44:52   Share:   

অবাক করা কাণ্ড! রাজ্যে যখন শিক্ষক নিয়োগ দুর্নীতিতে প্রায় নিত্যদিন চাকরি থেকে বরখাস্ত হচ্ছেন একাধিক শিক্ষক-শিক্ষিকা, এরই মধ্যে সমাজমাধ্যমে এক রিপোর্ট কার্ডের ছবি ঝড়ের গতিতে ভাইরাল। সেখানে সেই শিক্ষক বা শিক্ষিকার কাণ্ড দেখে আকাশ থেকে পড়বেন আপনিও। দেখা গিয়েছে, এক ছাত্রীর স্কুলের রিপোর্ট কার্ডে সে পাশ করেছে। কিন্তু রিমার্ক কলামে লেখা সে মারা গিয়েছে। শিক্ষিকা লিখেছেন 'she has passed away'। অর্থাৎ সেই পাশ করা ছাত্রী নাকি 'মৃত'। এই ছবি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তে সেই শিক্ষককে নিয়ে ঠাট্টা-মশকরায় মেতেছে নেটদুনিয়া।

সম্প্রতি এক ব্যক্তি তাঁর টুইটার থেকে এই রিপোর্ট কার্ডের ছবিটি শেয়ার করেছেন। তিনি নিজেও জানেন না এই রিপোর্ট কার্ডটি কার বা কোন দেশের। তবে ফেসবুক থেকে এটা পেয়েছেন বলে জানিয়েছেন তিনি। তবে রিপোর্ট কার্ড ভালো করে দেখা গেলে দেখা যাবে, সেখানের বিষয়গুলোর মধ্যে রয়েছে Chichewa ভাষা। এই ভাষা আফ্রিকার মালাউই-এর ভাষা। ফলে এখান থেকেই অনুমান করা হচ্ছে, এই রিপোর্ট কার্ড বাইরের দেশের হতে পারে। এছাড়াও দেখা গিয়েছে, মার্কশিটটি ২০১৯ সালের। তাতে দেখা গিয়েছে, প্রায় সবকটি বিষয়েই ভাল নম্বর পেয়ে পাশ করেছে ছাত্রী। শ্রেণিতে সে সকলের মধ্যে সপ্তম হয়েছে। কিন্তু বড়সড় গোলমাল হয়েছে নম্বরের নীচের লাইনে শিক্ষিকার মন্তব্যেই।

এই ছবি ভাইরাল হতেই নেটিজেনদের হাজারো কমেন্ট। প্রত্যেকেই এই শিক্ষক বা শিক্ষিকাকে হাসির খোরাক করে তুলেছে। তাঁকে ঘিরো শুরু হয়েছে কটূক্তি।


Follow us on :