ব্রেকিং নিউজ
Recognizes-with-a-beard
Murshidabad: দাড়ি দিয়ে যায় চেনা!

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-18 17:02:23


এবার এক ব্যক্তির দাড়ির গল্প। প্রবল ইচ্ছা, নাম উঠুক গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে (guinness book of world records)। তবে কবে তা সম্ভব হবে, তা জানা নেই। মুর্শিদাবাদে (murshidabad) দেখা মিলল এমনই একজন প্রৌঢ়ের।

ভগবানগোলার (bhagabangola) দোস্তিনা গ্রামের বাসিন্দা, বছর ৫৮ এর ফকির মোহম্মদ জাবিরুল সেখ। তিনি তাঁর শখের বশে বানিয়ে ফেলেছেন লম্বা একখানা দাড়ি (beard)। বর্তমানে সেই দাড়ির দৈর্ঘ্য ৮ ফুটেরও বেশি। তাঁর কথায়, ২০০০ সালে হঠাৎ করেই দাড়ি রাখার ইচ্ছা হয়। আর যেই ভাবা সেই কাজ। ২ বছরে রীতিমতো পরিচর্যা করে বানিয়ে ফেলেছেন এই দীর্ঘতম দাড়ি। আর তাঁর এই দাড়িতেই এলাকার বেশিরভাগ মানুষ তাঁকে চেনেন। তাঁর ইচ্ছা, গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে এই দাড়ি নিয়ে নাম উঠুক। সেই প্রস্তুতিই নিচ্ছেন তিনি। তবে ৮ ফুটের দাড়ি সোজাভাবে রাখা সহজ নয়, তাই সেটিকে গিঁট মেরে, একহাতের মতো ভাঁজ করে রাখেন তিনি।

তিনি জানান, ট্রেনে, বাসে বা যে কোনও জায়গায় যেতে-আসতে গেলে তাঁর দাড়িটি জামার ভিতরে অথবা গেঞ্জির ভিতরে ভরে রেখে দেন। যাতে কোনও জায়গায় লুটিয়ে না পড়ে অথবা দাড়িতে নোংরা না লাগে। এই দাড়ির জন্যই তাঁর সমস্ত সাধনা। তেমন কিছু সমস্যা না হলেও ওজনের জন্য একটু হলেও কষ্ট হয়। তবে সেই সমস্যা কিছুই নয়, শখের জন্য তা করা যেতে পারে বলেই জানিয়েছেন তিনি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন