ব্রেকিং নিউজ
Kim-Jong-Un-the-North-Korea-president-suffering-from-cancer
Korea: মদ্যপান ও ক্রন্দন! উত্তর কোরিয়ার একনায়ক কিমের নাকি এখন এটাই রুটিন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-17 19:38:42


প্রসূন গুপ্ত: সাহিত্যিক সুকুমার রায় তাঁর লেখনিতে হাস্যরস রাখতেন নিজস্ব ভঙ্গিতে। তাঁর নাটক 'লক্ষণের শক্তিশেল'-এ আছে কিছু মজাদার সংলাপ। লক্ষণ নাকি শক্তিশেল বাণে জ্ঞান হারানোর পর রামচন্দ্রের বানর সেনারা ক্রন্দন অর্থাৎ কান্না শুরু করেন। যেহেতু তারা বাঁদর অতএব কান্নার সঙ্গে কলাও খেতে থাকে। এই কারণে চালু কথা আছে 'ক্রন্দন ও কলা ভক্ষণ'। এবার নাকি সেরকম কিছু ঘটছে উত্তর কোরিয়ার একনায়ক কিম জং উনের জীবনে। তিনি নাকি মানসিক ভাবে বিধস্ত। তাই সব কাজ ছেড়ে তিনি সারাদিন মদ্যপান করছেন এবং কাঁদছেন। কিন্তু হয়েছে কি?

কিম উন জং, একটি নাম এবং বংশানুক্রমে উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট পদপ্রার্থী। সে দেশের কমিউনিস্ট পার্টি 'ওয়ার্কার্স পার্টির' সর্বময় কর্তা। এর আগে ছিলেন তাঁর বাবা কিম জং-ইল। মুখেই সোশালিজম বা কমিউনিস্ট দল। আসলে চূড়ান্ত অগণতান্ত্রিক পদ্ধতিতে দেশে রাজ কায়েম করেছে এই পরিবার। এই দেশে হাজারো নিয়ম। কেউ অনুমতি ছাড়া অন্য দেশে যেতে পারবে না। ব্যবসা-বাণিজ্য করতে গেলে পার্টি যদি বোঝে তবে অনুমতি মিলবে। খেলাধুলা, সংস্কৃতি, শিক্ষা সর্বত্রই চলে কিমের মর্জি। দলের বাইরে বা কিমের বাইরে কোনও অপছন্দের কাজ করলে মৃত্যু অনিবার্য। সর্বদা তটস্থ থাকে আম নাগরিক।

তার মধ্যে অর্থসংকট প্রবল, খাদ্য সামগ্রীতে টান ইত্যাদি তো আছেই। মোটের উপর আতঙ্কে বাস করে সে দেশের নাগরিক। এই কিম ক্ষমতায় আসে তাঁর বাবার মৃত্যুর পর ২০১১ সালে। বয়স এখন মাত্র ৩৯ বছর। শিক্ষা অজানা, জীবনযাত্রা মধ্যপ্রাচ্যের শেখদের হার মানায়। নিজস্ব অসংখ্য বাড়ি এবং প্রতিটি প্রাসাদসম। ১০০-র উপর অত্যাধুনিক গাড়ি, নিজস্ব বিমান। খাওয়া-দাওয়ায় রোজ খরচ কয়েক হাজার টাকা।

ইংল্যান্ডের হুইস্কি, জার্মানির রুটি, ব্রাজিলের কফি, সুইৎজারল্যান্ডের মিষ্টি ইত্যাদি। সঙ্গে আমেরিকার সিগারেট-চুরুট। স্ত্রী থাকলেও তাঁকে দেখভালের জন্য কয়েক ডজন মহিলা পরিচারিকা। স্ত্রীয়ের পরিচর্যায় ব্যাঘাত ঘটলেই হাজত বাস। সেই কিম জং উন নাকি এখন অসুস্থ। শোনা যাচ্ছে এক অদ্ভুত রোগ নাকি বাসা বেঁধেছে তাঁর শরীরে। কেউ বলছে ক্যান্সার কিন্তু সম্পূর্ণও গোপন থাকছে তথ্য। এই অসুস্থতার জন্য তাঁর মদ্যপান বেড়ে গিয়েছে এবং যুক্ত হয়েছে প্রাণ হারানোর ভয়ে কান্না। 

বিশেষ দ্রষ্টব্য: ধুমপান এবং মদ্যপান স্বাস্থ্যের পক্ষে হানিকারক। শুধু খবরের স্বার্থে এই তথ্য পরিবেশনা






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন