ব্রেকিং নিউজ
In-front-of-Bishakh-of-Rampurhat-job-offers-of-around-2-crores-rupees-a-year
Employment: রামপুরহাটের বিশাখের সামনে বছরে প্রায় ২ কোটি বেতনের চাকরির অফার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-25 15:59:40


এক মায়ের প্রত্যাশা পূরণ। প্রথম থেকেই চেয়েছিলেন, ছেলে লড়াই করবে বড় জায়গায়। নানা প্রতিকূলতার মাঝেও লক্ষ্য ঠিক রেখে এগিয়ে নিয়ে গিয়েছিলেন ছেলেকে। আজ হাতেনাতে সেই ফল পেলেন, একথা জানালেন গর্বিত মা নিজেই। 

বিশাখ মণ্ডল। প্রায় ২ কোটি টাকার চাকরির অফার পেলেন যাদবপুরের এই পড়ুয়া। তাঁর এই সাফল্যর পিছনে রয়েছেন মা শিবানী মণ্ডল।

এ এক অতি সাধারণ ঘর থেকে উঠে আসা ছেলের গল্প। চাষবাস করেন বাবা, মা অঙ্গনওয়াড়ি কর্মী। বাড়ি বীরভূমের রামপুরহাটে। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার ইঞ্জিনিয়ারিং-এর ছাত্র বিশাখ মণ্ডল। জানালেন, অফার এসেছে ফেসবুক, গুগল, অ্যামাজন থেকেও। 

মুর্শিদাবাদের নবগ্রামের সুখী গ্রাম থেকে ২০০৭ সালে ছেলেকে নিয়ে রামপুরহাট শহরে আসেন মা। প্রথমে ভাড়া বাড়িতে থাকলেও পরে রামপুরহাট শহরের ১০ নম্বর ওযার্ডে একটি ফ্ল্যাট কেনেন। রামপুরহাটে প্রাথমিক স্কুল শেষ করে জিতেন্দ্র লাল বিদ্যাভবন স্কুলে পড়াশুনা। মাধ্যমিক, উচ্চ মাধ্যমিকে মেধা তালিকায় নাম না থাকলেও ভালো রেজাল্ট করেন বিশাখ। তারপরেই মায়ের স্বপ্নপূরণে লক্ষ্য স্থির করে নেন। শুরু হয় অধ্যবসায়। 

বিশাখ জানিয়েছেন, তিনি এখন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার ইঞ্জিনিয়ারিং-এর অন্তিম বছরের ছাত্র। গ্র্যাজুয়েশন কমপ্লিট হচ্ছে। এই মুহূর্তে তিন তিনটি ন্যাশনাল অফার। একটি ফেসবুক লন্ডন এবং অপরটি গুগল লন্ডন থেকে। পাশাপাশি অ্যামাজনের ইন্টার্নশিপ, যা ফুলটাইমে কনভার্ট হয়ে যাবে। এরপর বিশাখ বলেন, ফেসবুক লন্ডন দিচ্ছে ১ কোটি ৮৩ লাখ। গুগল লন্ডন দিচ্ছে ১ কোটি ৪০ লাখ। অ্যামাজনের হলে ওটা ১ কোটি ১৩ লাখ। গুগল এবং ফেসবুকের সঙ্গে নেগোশিয়েশন চলছে আপাতত। সোমবারের মধ্যে জানা যাবে।

যাদবপুরের পিজিতে থাকেন বিশাখ। এত বড় চাকরি পেয়ে খুবই খুশি। এমনকী যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপিকা, কম্পিউটার ইঞ্জিনিয়ারিং-এর কৃতী ছাত্র বিশাখের সাফল্যে উচ্ছ্বসিত। 







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন