ব্রেকিং নিউজ
  কান্দিতে ট্রাক্টরের ধাক্কায় আহত দুই মোটরবাইক আরোহী, চাঞ্চল্য     নরেন্দ্রপুরে মাঝরাতে বোমাবাজির ঘটনা, উদ্ধার ৩টি তাজা বোমা     দুবরাজপুরে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১, তদন্তে পুলিস  
CM-Mamata-will-visit-to-attend-governor-Ganeshans-special-invitation
Chennai: নভেম্বরের শুরুতেই চেন্নাই যাচ্ছেন মুখ্যমন্ত্রী, উপলক্ষ্য রাজ্যপালের আমন্ত্রণ রক্ষা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-10-26 11:32:48


প্রসূন গুপ্ত: রাজনীতি থাক রাজনীতির জায়গায় কিন্তু সৌহার্দ থাকা উচিত সর্বত্রই, বলেছিলেন প্রয়াত প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরু। বলেছিলেন বটে কিন্তু মানছে কে? অন্তত আজকের চালু রাজনীতিতে সেই বড় নেতা যে বিরোধীদের বা বিরোধিতা থাকলে, সরকারি নেতাদের বহুবচনে বিদ্ধ করতে পারেন। রাজ্যের প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনকরের সঙ্গে রাজ্যের শাসক দলের সম্পর্ক ছিল অম্লমধুর, যেখানে অম্লতাই বেশি। ধনকরজি এখন উপরাষ্ট্রপতি।

পিছনে তাকালে জানা যায় কোনও এক কালীপুজোতে মুখ্যমন্ত্রীর বাড়িতে আমন্ত্রিত ছিলেন ধনকর। এর আগে রাজ্যের ভাসান অনুষ্ঠানে কলকাতার মিডিয়া তাঁকে আমল দেয়নি বলে সরকারকে সমালোচনা করেছিলেন ধনকর। যাই হোক, মমতার বাড়ির কালীপুজোতে সস্ত্রীক উপস্থিত হয়ে সৌহার্দের বার্তা দিয়েছিলেন। এরপর গঙ্গা দিয়ে অনেক জল গড়িয়েছে। নবান্ন-রাজভবন সস্পর্ক ক্রমশই খারাপ থেকে খারাপতম হয়েছে। ধনকর বিদায় নেওয়ার  পর সরকার ভেবে থাকতে পারে, যাক আপাতত নিশ্চিন্ত।

এখন রাজ্যের নতুন রাজ্যপাল লা গনেশন। তিনি অন্য এক রাজ্যের রাজ্যপালও বটে।শিক্ষিত এবং একসময় সঙ্ঘ পরিবারে যুক্ত ছিলেন এই তামিল পণ্ডিত। পরে বিজেপিতে যোগ দেন। তাঁকে তামিলনাড়ুর বিজেপির প্রধান করা হলেও হিন্দি সংস্কৃতি বিরোধী তামিলনাড়ুতে সংগঠন করতে পারেননি গনেশন। পরে তাঁর দায়িত্ব বাড়ানো হয়। আপাতত বয়স হয়ে যাওয়ার কারণে তাঁকে রাজ্যপালের দায়িত্ব দেওয়া হয়।

এবারের মমতার বাড়িতে তাঁর কালীপুজোতে আমন্ত্রণ ছিল। সন্ধ্যার অনেক পরে তিনি সেখানে যান, ঘুরে ঘুরে দেখেন এবং এতো ছোট বাড়িতে মুখ্যমন্ত্রী আছেন দেখে তার প্রশংসা করেন গনেশন। তাঁকে পুজো আঙিনায় অনেকক্ষণ বসে থাকতে দেখা যায়। পরে মুখ্যমন্ত্রীকে গনেশন, চেন্নাইতে তাঁর ভাইয়ের জন্মদিনে আমন্ত্রণ জানান।

আমন্ত্রণ গ্রহণ করেছেন মুখ্যমন্ত্রী। অনুষ্ঠান ৩ নভেম্বর কিন্তু তিনি একদিন আগেই চেন্নাই যাবেন বলে একটা সম্ভাবনা তৈরি হয়েছে। ওই অনুষ্ঠানে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের সুহৃদ স্টালিনও আমন্ত্রিত বলে সংবাদ। অতএব চেন্নাইতে রাজনৈতিক পরিবেশ যে থাকছে তা আর বলার অপেক্ষা রাখে না।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন