ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা     ফের উলুবেড়িয়ায় জাতীয় সড়কে যান নিয়ন্ত্রণ করতে গিয়ে মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের     ফের শ্রমিক মৃত্যু দুর্গাপুর ইস্পাত কারখানায়     তাপমাত্রার পারদ সামান্য নামল বঙ্গে  
Adverse-effects-of-global-warming-and-water-crisis-Kolkata-Darjeeling-journey-by-rickshaw-to-raise-awareness
Rickshaw: বিশ্ব উষ্ণায়ন এবং জলসংকটের কুপ্রভাব! সচেতন করতে রিকশায় কলকাতা-দার্জিলিং যাত্রা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-18 17:17:49


বিশ্ব উষ্ণায়ন ও পানীয় জলের সংকট নিয়ে মানুষকে সচেতন করা উদ্দেশ্য। রিকশা নিয়ে নাকতলা থেকে দার্জিলিংয়ের উদ্দেশে রওনা দিলেন বছর ৫০-এর সত্যেন দাস। তাঁর এই যাত্রাপথে সঙ্গী বেশ কিছু অশোক ফুলগাছের বীজ। যাত্রাপথে বিভিন্ন মানুষের সঙ্গে পরিচয় হলেই তাঁদের হাতে একটি চারাগাছের বীজ তুলে দিচ্ছেন তিনি। পাশাপাশি গাছ লাগানোর উপকারিতা এবং জল অপচয় রোখার বার্তা দিচ্ছেন সত্যেনবাবু।

শুক্রবার মালদহ থেকে রায়গঞ্জের দুর্গাপুরে রিকশা চালিয়ে আসেন সত্যেনবাবু। এলাকার মানুষই তাঁর থাকা ও খাওয়ার ব্যবস্থা করে দিয়েছেন। শনিবার সকাল-সকালই আবার সত্যেনবাবু দার্জিলিংয়ের উদ্দেশে রওনা দেন। তাঁর যাত্রা সফল করতে একটি সংগঠনের পক্ষ থেকে তাঁকে মানপত্র, ফুলের তোড়া-সহ অন্য উপহার দিয়ে সংবর্ধনা জানানো হয়। সঙ্গে পথে যাওয়ার খাদ্যসামগ্রীও তুলে দেন সংগঠনের কর্মকর্তারা।

সত্যেন দাস জানান, বিশ্ব উষ্ণায়ন, পানীয় জলের সংকট মেটাতে বৃক্ষ রোপণ জরুরি, এই বার্তা নিয়েই তাঁর এই যাত্রা। রিকশা নিয়ে এমন ভ্রমণ অনেকবারই করেছেন তিনি। ২০০৭ সালে মেয়ে, স্ত্রীকে রিকশায় করে পুরী নিয়ে যান। ২০০৮ সালে যান উত্তর ভারত একই বার্তা নিয়ে। ভবিষ্যতেও এমনই বার্তা নিয়ে এগিয়ে যাবেন বলেই জানান তিনি।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন