ISL ডার্বির অপেক্ষায় মহারাজ, জানালেন প্রিয় দল ও খেলোয়াড়ের কথা

0

অপেক্ষা আর মাত্র কয়েক ঘন্টার, শুক্রবার সন্ধ্যায় শুরু হবে দেশের সব থেকে বড় ফুটবলের মহাযুদ্ধ। করোনা আবহে এবার আইএসএলের সব ম্যাচই গোয়ায় হবে। তবে দেশের ফুটবল অনুরাগীদের আগ্রহ অবশ্যই বহু প্রতীক্ষিত ডার্বি ম্যাচের দিকে। আর সকলের সঙ্গেই ওই ম্যাচের অপেক্ষায় রয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক, বর্তমানে ভারতীয় ক্রিকেটের সর্বময় কর্তা। তাঁর আরেক পরিচয় হল আইএসএলে কলকাতার অন্যতম দল এটিকে-মোহনবাগানের সহ মালিক।

 ফলে এবারের আইএসএলের প্রথম ডার্বি ঘিরে তাঁর আগ্রহের সঙ্গে আবেগও জড়িয়ে রয়েছে। আর এই কথা অকপটেই স্বীকার করলেন ভারতীয় ক্রিকেট দলের সর্বকালের সেরা ক্যাপ্টেন। সৌরভ জানিয়েছেন, ‘গত কয়েকবছর আইএসএলের মান অনেক বেড়েছে। লিগে প্রতিযোগিতা যত বাড়বে, ততই লিগ সফল হবে। এখন অনেক ভালো বিদেশি ফুটবলারও আসছে। গ্রেট প্লেয়ার এসেছে’। পাশাপাশি তিনি এও জানান, ‘আইএসএলের জন্য ভারতীয় ফুটবলের মানেরও উন্নতি হয়েছে এবং আগামী দিনেও হবে’।

বৃহস্পতিবার আইএসএলের অফিশিয়াল ইনস্টাগ্রাম (Instagram) অ্যাকাউন্টে আয়োজিত একটি লাইভ অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন সৌরভ। জৈব সুরক্ষা বলয়ে আইএসএল আয়োজন থেকে শুরু করে নিজের পছন্দের খেলোয়াড়ের নাম উঠে আসে আলোচনায়। এটিকে-মোহনবাগানের সহ মালিক সৌরভের প্রথম পছন্দ অবশ্যই নিজের দল। এই প্রসঙ্গে তিনি বলেন, এ বছরই প্রথম আইএসএলে খেলছে এটিকে-মোহনবাগান। আশা করি এই মরসুমটা ভালো যাবে আমাদের। আমাদের কোচ আমার খুব প্রিয়। আইএসএল জেতার মতো প্যাশন এবং ক্ষমতা ওঁর মধ্যে আছে, দু’বার তো জিতেছেও। খেলোয়াড়দের মধ্যে তাঁর প্রিয় রয় কৃষ্ণ।

সৌরভের কথায়, ‘গত মরসুমে আমরা রয় কৃষ্ণাকে দেখেছি। ওতো অসাধারণ। ফুটবলার হিসেবে ও কতটা ভালো আর ভারতীয় খেলোয়াড়দের চেয়ে কতটা আলাদা, সেটা ওর খেলা দেখলেই বোঝা যায়’। অর্থাৎ অন্যান্য এটিকে এবং মোহনবাগানের সমর্থকদের মতোই সৌরভ গঙ্গোপাধ্যায় এটিকে-মোহনবাগানকে নিয়ে স্বপ্ন দেখা শুরু করে দিয়েছেন।