ব্রেকিং নিউজ
  বেপরোয়া ট্রাক্টরের ধাক্কায় মৃত সাইকেল আরোহী, উত্তেজনা দুর্গাপুরে     মধ্যরাতে ডোমজুড়ের একটি লরির গ্যারেজে হঠাৎ অগ্নিকাণ্ড, আতঙ্ক     ভাটাপাড়ায় এক স্বর্ণ ব্যবসায়ীকে ধারালো অস্ত্র দিয়ে খুনের চেষ্টার অভিযোগ দুই দুষ্কৃতীর বিরুদ্ধে     বৌভাতের অনুষ্ঠান থেকে ফেরার পথে খড়্গপুরে দুর্ঘটনার কবলে যাত্রী বোঝাই বাস! গুরুতর আহত ১০ জন  
undeserving-team-in-World-Football-showing-strength-in-ongoing-Qatar-World-Cup-2022-over-Favourites
Qatar: চলতি বিশ্বকাপ অঘটনের! ক্রমে কি ফুটবল বিশ্বে প্রভাব বাড়াচ্ছে এশিয়ার দেশগুলো

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-24 13:24:50


প্রসূন গুপ্ত: গত বিশ্বকাপগুলিতে (World Cup) কোনও দু-একটি দলকে বিশ্বজয়ের সম্ভাব্য দাবিদার হিসাবে ধরা হতো। কিন্তু ২০১৮ থেকে ফুটবল রণাঙ্গনে কে কার থেকে বেশি ভালো খেলবে, পূর্বাভাস পাওয়া যায়নি। তবুও অনেকেই বলেছিলো যে বেলজিয়াম অথবা ক্রোয়েশিয়া ফাইনালে উঠবেই কিন্তু কোয়ার্টার ফাইনাল থেকে সেবারের চ্যাম্পিয়ন ফ্রান্স নিজেদের ছক পালটে নতুন খেলা উপহার দিয়েছিল। এবার (Qatar World Cup 2022) গতিপ্রকৃতি তাও বোঝা যাচ্ছে না। মেসির (Lionel Messi) এটাই শেষ বিশ্বকাপ। অনেকে সংখ্যাতত্ত্বের বিচার করে ভবিষ্যতবাণী করে বলেছে এবার কাপ যাবে আর্জেন্টিনায়। কিন্তু দু'বারের বিশ্বচ্যাম্পিয়ন প্রথম খেলতে অখ্যাত সৌদি আরবের (Saudi beats Argentina) কাছে ২-১ গোলে পরাজিত।

পেনাল্টিতে গোল করা ছাড়া মেসিকে প্রথম ম্যাচে খুঁজেই পাওয়া যায়নি। বুধবার সন্ধ্যায় নেমেছিল ৪ বারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। প্রথম অর্ধে বল ছুঁতেই দেয়নি জাপানকে, গোলও পেলো তারা পেনাল্টিতে। কিন্তু দ্বিতীয় অর্ধে এ কোন জাপান? স্পিড বল ভাসিয়ে দেওয়া ইত্যাদিতে নাস্তানাবুদ করে জার্মানিকে ২-১ গোলে পরাজিত করলো। এছাড়া বেলজিয়াম কোনওক্রমে ১ গোল দিয়ে জিতলো আরেক অখ্যাত কানাডার বিরুদ্ধে। অসম্ভব ভালো খেলেছে কানাডা। তারা একটি পেনাল্টি আদায় করে ব্যর্থ হলো গোল করতে। কারণ গোলে ছিল বিশ্বের সেরা থিবাউট কোর্তোয়াস, এই গোলরক্ষক বাঁচালেন বহু আক্রমণ। হল্যান্ড-সেনেগালের বিরুদ্ধে তেমন খেলা দেখতে না পারলেও শেষ সময়ে দুটি গোল পেয়েছে।

কিন্তু কিছু ইউরোপিয়ান দল নজর কেড়েছে। ইংল্যান্ড প্রথম খেলায় ইরানকে ৪-২ গোলে হারায়, ঠিক আছে কিন্তু ইরান দুটি গোলও করেছে। ফ্রান্স মোটামুটি এমবাপেকে সামনে রেখে ভালো খেলছে। অস্ট্রেলিয়াকে ৪-১ গোলে তারা হারিয়েছে। এশিয়া মহাদেশের দলগুলি যথেষ্ট ভালো খেলছে। এখনও পর্যন্ত সেরা ম্যাচ খেলেছে স্পেন। বুধবার রাতে কোস্টারিকাকে ৭ গোল দিয়ে প্রমাণ করলো তিকিতাকা বা পাসিং ফুটবল এখনও হারিয়ে যায়নি। পাশাপাশি নিশ্চিত করেছে ২০১০-র পর এবারও তারা বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার দাবিদার। বৃহস্পতিবার দুই বিখ্যাত পর্তুগিজ ভাষার দেশ খেলতে নামছে। একটা রোনাল্ডোর পর্তুগাল, অন্যটি বাঙালির আরেক প্রিয় দল ব্রাজিল, রাত জাগার অপেক্ষায় বাঙালি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন