১৮ জুন, ২০২৪

Brother: রক্তের সম্পর্কে দুই ভাই, একজন খেলেন স্পেনে, অপরজন ঘানায়! সম্ভব কীভাবে ভাবছেন
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-26 19:06:55   Share:   

দুই ভাইয়ের গল্প। তবে গল্প হলেও সত্যি। দুই ভাই-ই ফুটবলার। খেলার পজিশনও এক, দু'জনেই খেলেন স্ট্রাইকারে। শুধু কী তাই, ক্লাব ফুটবলেও দুই ভাই খেলেন একই ক্লাবে। কিন্তু ওরা দুজন ভিন দেশের প্রতিনিধি। একজনের গায়ে স্পেনের জার্সি। অন্যজন ঘানার জার্সি পরে মাঠে নামেন। ভাবছেন এমনটা আদৌ হয় নাকি? বিশ্বকাপ বলছে এমনটাই হয়। 

ঘানা দম্পতির সন্তান দুজনেই। একটা সময় লাইবেরিয়াতে ছিল তাঁদের শান্তির জীবন। কিন্তু গৃহযুদ্ধে সব ভেস্তে গেল। বড়ো ভাই ইনাকির জন্মের আট বছর পর জন্মান নিকো। দাদা ফুটবল খেলে। ভাইও একই পথের পথিক। জীবনের স্রোতে স্পেনের বিলবাওতে চলে আসেন উইলিয়ামস পরিবার। বিলবাও অ্যাকাডেমি থেকেই বেড়ে ওঠেন তাঁরা। লা লিগের ক্লাব বিলবাওতে খেলেন দু'জন। দেখতে দেখতে স্পেনের জাতীয় দলে কড়া নাড়া শুরু হয়ে যায়। লা রোখা (মানে স্পেনের জাতীয় দলকে ওই নামেই ভালোবেসে ডাকেন সমর্থকরা) আপন করে নিয়েছে নিকোকে।

কিন্তু ইনাকি পাড়ি দিয়েছেন ঘানায়। তাঁর মনে হয়েছে ওখানে সুযোগ বেশি। যদি কোনওদিন মুখোমুখি হয় দুই দল? একজন নামবেন লাল টুকটুকে স্পেনের জার্সি পরে। অন্যজন ঘানার সাদা জার্সিতে কলার তুলে। ফুটবল মাঠে জন্ম নেবে অনবদ্য ফুটবল সাহিত্য।


Follow us on :