ব্রেকিং নিউজ
  বেপরোয়া ট্রাক্টরের ধাক্কায় মৃত সাইকেল আরোহী, উত্তেজনা দুর্গাপুরে     মধ্যরাতে ডোমজুড়ের একটি লরির গ্যারেজে হঠাৎ অগ্নিকাণ্ড, আতঙ্ক     ভাটাপাড়ায় এক স্বর্ণ ব্যবসায়ীকে ধারালো অস্ত্র দিয়ে খুনের চেষ্টার অভিযোগ দুই দুষ্কৃতীর বিরুদ্ধে     বৌভাতের অনুষ্ঠান থেকে ফেরার পথে খড়্গপুরে দুর্ঘটনার কবলে যাত্রী বোঝাই বাস! গুরুতর আহত ১০ জন  
Spain-scores-7-goals-against-Costa-Rica-in-World-Cup-at-Qatar-
World Cup: মরু শহরে লাল ঝড়, কোস্টারিকাকে গোলের মালা পরিয়ে ইতিহাস স্পেনের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-24 10:03:20


গোল,গোল,গোল বুধবারের ম্যাচে এই একটাই শব্দ বারবার মাথায় এসেছে ফুটবল প্রেমীদের। জাভি, ইনিয়েস্তা, জেরার্ড পিকে, রাউলরা হয়তো বুধবার রাতে একটু নিশ্চিন্ত হলেন। তাদের উত্তরসূরিরা একেবারে তৈরি। অন্তত বুধবার রাতে দোহার (Qatar) আল থুমামা স্টেডিয়ামে একঝাঁক নতুন মুখ যেভাবে স্বপ্ন দেখালো তাতে চলতি বিশ্বকাপে (World Cup 2022) স্পেন যে যে কোনো দেশকে বেগ দেবে স্পষ্ট। সবুজ গালিচায় লাল বিদ্রোহ (Spain) দেখল গোটা বিশ্ব।

 চলতি বিশ্বকাপে সব থেকে বেশি গোল এলো ২০১০ বিশ্বচ্যাম্পিয়ন স্পেনের ম্যাচে। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে কোস্টারিকার বিপক্ষে ৭-০ গেলে জয় পেলো স্প্যানিশ আর্মাডা। রেকর্ড বলছে বিশ্বকাপে আজকের জয় সবথেকে বেশি গোলে জয়। এতদিন ১৯৯৮ ফ্রান্স বিশ্বকাপে বুলগেরিয়ার বিপক্ষে ৬-১ গেলে জয়ের রেকর্ড ছিল স্পেনের।  ইতিহাস আজ সেটা ভেঙ্গে গেলো। লুইস এনরিকের ছেলেরা বুঝিয়ে গেলো তিকিতাকার দিন ফুড়িয়ে যায়নি।

পাসিং ফুটবলের উপর ভর করেই কার্যত দুরমুশ কোস্টারিকা। প্রথমার্ধেই ১১ মিনিটে দলের প্রথম গোলটি করেন দানি  ওলমো।  ২১ মিনিটে দ্বিতীয় গোল আসে আসেন্সিওর পাস থেকে। ৩১ মিনিটে তোরেস পেনাল্টি থেকে গোল করে দলের পক্ষে স্কোরলাইন ৩-০ করেন। দ্বিতীয়ার্ধের শুরুতে ৫৪ মিনিটে ফের গোল করে ব্যবধান বাড়ায় তোরেস। ৭৪ মিনিটে ফের ইতিহাস,বিশ্বকাপের তরুণ ফুটবলার হিসেবে গোল স্কোরারের তালিকায় নাম তুলে ফেললেন স্পেনের গাভিরা। একদম শেষ মুহূর্তে সোলার দলের ষষ্ঠ গোলটি করেন। অতিরিক্ত সময়ে কেকের উপরে চেরির মত সপ্তম গোলটি করে যান মোরাতা। চিরাচরিত ৪-৩-৩  ফর্মেশানে বাজিমাৎ মেসির প্রাক্তন কোচ লুইস এনরিকের।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন