ব্রেকিং নিউজ
  বেপরোয়া ট্রাক্টরের ধাক্কায় মৃত সাইকেল আরোহী, উত্তেজনা দুর্গাপুরে     মধ্যরাতে ডোমজুড়ের একটি লরির গ্যারেজে হঠাৎ অগ্নিকাণ্ড, আতঙ্ক     ভাটাপাড়ায় এক স্বর্ণ ব্যবসায়ীকে ধারালো অস্ত্র দিয়ে খুনের চেষ্টার অভিযোগ দুই দুষ্কৃতীর বিরুদ্ধে     বৌভাতের অনুষ্ঠান থেকে ফেরার পথে খড়্গপুরে দুর্ঘটনার কবলে যাত্রী বোঝাই বাস! গুরুতর আহত ১০ জন  
Qatar-World-Cup-will-observe-latest-3D-technology-during-Match-to-get-exact-on-field-result
Referee: বিশ্বকাপে নতুন থ্রি-ডি টেকনলোজি! আরও কম সময়ে অফসাইডের সিদ্ধান্ত

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-19 13:27:45


ফুটবল বিশ্বকাপ (Qatar World Cup) শুরুর আগে শেষ সময়ের প্রস্তুতি চলছে রেফারিদেরও। আর এবারের বিশ্বকাপে (World Cup 2022) ভিএআর পদ্ধতিতে আনা হয়েছে বেশ কিছু পরিবর্তন। যার ফলে আরও কম সময় অফসাইডের (OFF Side) নির্ভুল সিদ্ধান্ত দিতে পরবেন রেফারিরা। বিশ্বকাপ শুরুর আগে জানালেন রেফারি চিফ কলিনা। সেমি অটোমেটিক অফসাইড টেকনলোজিতে কঠিন সিদ্ধান্তও রেফারিরা নিতে পারবেন এক সেকেন্ডের মধ্যে। এমনটাই দাবি করেন কলিনা।

সঙ্গে থাকছে 3D অ্যানিমেটেড ভিজুয়াল, যা গ্যালারিতে থাকা দর্শকরা জায়েন্ট স্ক্রিনে দেখতে পাবেন। ভিএআরকে সাপোর্ট দেওয়ার জন্য প্রত্যেক স্টেডিয়ামে ১২টি ক্যামেরা, ২৯টি পয়েন্ট ধরবে প্রত্যেক ফুটবলারের। তার সঙ্গে থাকছে ফুটবলের মধ্যে সেন্সর, যা আরও সুবিধা করে দেবে রেফারিদের সিদ্ধান্ত নিতে। ম্যাচ চলাকালীন যাতে কোন সমস্যা না হয়, তাই প্রত্যেক দলের কোচেদেরও এই নতুন পদ্ধতির কথা জানিয়েছেন রেফারিরা।

যাতে তারা ফুটবলারদেরকে পদ্ধতি সম্পর্কে সচেতন করতে পারেন, জানালেন রেফারি চিফ কলিনা। বিশ্বকাপের আগে দুটো ফিফা টুর্নামেন্টে এই পদ্ধতির প্রয়োগ সফল হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন