ব্রেকিং নিউজ
  বেপরোয়া ট্রাক্টরের ধাক্কায় মৃত সাইকেল আরোহী, উত্তেজনা দুর্গাপুরে     মধ্যরাতে ডোমজুড়ের একটি লরির গ্যারেজে হঠাৎ অগ্নিকাণ্ড, আতঙ্ক     ভাটাপাড়ায় এক স্বর্ণ ব্যবসায়ীকে ধারালো অস্ত্র দিয়ে খুনের চেষ্টার অভিযোগ দুই দুষ্কৃতীর বিরুদ্ধে     বৌভাতের অনুষ্ঠান থেকে ফেরার পথে খড়্গপুরে দুর্ঘটনার কবলে যাত্রী বোঝাই বাস! গুরুতর আহত ১০ জন  
Qatar-World-Cup-introduces-censor-football-to-help-referee-
Referee: রেফারিকে সিদ্ধান্ত নিতে সাহায্য করবে! সেন্সর লাগানো সেই ফুটবলে খেলবেন মেসি-রোনাল্ডোরা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-09 21:32:35


কাতার বিশ্বকাপে (Qatar World Cup) প্রথম খেলা হতে চলছে 'আল রিহলা' নামের বল দিয়ে। আল রিহলার আরবি অর্থ 'ভ্রমণ'। এবারের বিশ্বকাপের জন্যই বিজ্ঞানসম্মত পদ্ধতিতে প্রস্তুত করা হয়েছে এই বিশেষ ধরনের ফুটবল (Football)। যার মধ্যে থাকছে সেন্সর। এই সেন্সরই অফসাইডের (Off Side) সময় লাইনসম্যানের কাজকে সুবিধাজনক করে দেবে। প্রযুক্তির কারণে কঠিন সিদ্ধান্ত খুব সহজেই নির্ভুলভাবে নিতে পারবেন রেফারিরা।

তবে শুধু তাই নয় বিশ্বকাপের এই ফুটবলটি কাতারের সংস্কৃতি, স্থাপত্য, ঐতিহ্যবাহী নৌকা ও পতাকা থেকে অনুপ্রেরণা নিয়েই প্রস্তুত করা হয়েছে। বলটির ওজন ৪২০ গ্রাম অর্থাৎ খুব হালকা হওয়ায় বলটি অনেক বেশি দ্রুতগামী। এমনটাই দবি করেছে বল  প্রস্ততকারী সংস্থা। আর এর একটি বলের ভারতীয় টাকায় দাম আনুমানিক ১৫ হাজার টাকা। এখন শুধু বাঁশি বাজার অপেক্ষা। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন