২০ এপ্রিল, ২০২৪

World Cup : দ্বিতীয়ার্ধেই ৫ গোল, কষ্টের জয় পর্তুগালের
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-24 23:49:03   Share:   

পাঁচটি বিশ্বকাপের (World Cup) সবকটিতে গোল করার রেকর্ড করলেন বটে, তবে নজরকারা ফুটবল খেলতে পারলেন কি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Ronaldo)? এই প্রশ্নটা থেকেই গেলো কাতার বিশ্বকাপে (Qatar World Cup 2022) ঘানার বিরুদ্ধে গ্রুপ (Portugal Beats Ghana) পর্বের প্রথম ম্যাচে। ঘানার কোচ কার্যত বোতলবন্দী করলেন সিআর -সেভেনকে। ম্যাচে ৩-২গোলে পর্তুগাল জয় পেলেও এই পর্তুগাল কতটা বেগ দেবে বলা মুশকিল।

প্রথমার্ধের ফলাফল গোল শুন্য। দ্বিতীয়ার্ধে ৬৪ মিনিটে ঘানা বক্সে রোনাল্ডোকে ফাউল করেন ৪ নম্বর জার্সি পরিহিত সালিসু। ৬৫ মিনিটে পেনাল্টি থেকে দলের প্রথম গোলটি করেন রোনাল্ডো। শুরু থেকেই রক্ষণাত্মকভাবে দল সাজিয়েছেন ঘানা কোচ। ৫ জন ডিফেন্ডার নিয়ে দূর্গ তৈরি করে আফ্রিকার এই দেশ। ১ গোলে পিছিয়ে থেকেও দ্রুত ম্যাচে ফেরে ঘানা। ৭৫ মিনিটে ঘানা অধিনায়ক আন্দ্রে আয়ু গোল করে সমতা ফেরান। কিন্তু এর পরেই ঘনঘন পর্তুগিজদের আক্রমণে তাদের ডিফেন্স কাঁচের ঘরের মতো ভেঙে পড়ে। ৭৭ মিনিটে ফেলিক্সের গেলে ব্যবধান বাড়ায় পর্তুগাল। 

ঠিক ২ মিনিটের মাথায় ৭৯ মিনিটে সেলেকাওদের পক্ষে তৃতীয় গোলটি করে রাফায়েল। যদিও খোঁচা খাওয়া বাঘের মতো শেষ পর্যন্ত খেলে যান ঘানার ফুটবলাররা। ফলস্বরূপ ৮৯ মিনিটে ঘানার পক্ষে দ্বিতীয় গোল করেন পরিবর্ত খেলোয়াড় হিসেবে নামা ওসমান বুকারি। শেষ বাঁশি বেজে ওঠা পর্যন্ত টেক্কা দিয়ে গেলো ঘানা ফুটবলাররা।


Follow us on :