ব্রেকিং নিউজ
Messi-Magic-Kangaroos-Slaughter-Australia-in-Pre-Quarter-Finals
Argentina: প্রি-কোয়ার্টার ফাইনালে মেসি ম্যাজিক, ক্যাঙ্গারু বধ আর্জেন্টিনার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-12-04 12:59:42


মুন্নি চৌধুরীঃ কেবলই মেসি (Lionel Messi)। শুধুই মেসি। অস্ট্রেলিয়াকে (Australia) ২-১ গোলে হারিয়ে বিশ্বকাপের শেষ আটের টিকিট নিশ্চিত করেছে নীল-সাদা। মেসি ম্যানিয়ায় আচ্ছন্ন কাতার (QatarWorldCup2022) থেকে কলকাতা এবং সর্বত্র। বারবার ঘুরে ফিরে আসছে এল এম ১০-এর ৩৫ মিনিটে ম্যাজিক মুভের কথা। ওয়ান-টু খেলে বক্সের মধ্যে জায়গা বানিয়ে নিয়েছিলেন। বিপদজনক জায়গায় মেসির পায়ে বল। ক্লিয়ার করতে এগিয়ে আসেন তিন অজি ডিফেন্ডার। কিন্তু তিন কাঠি চেনা মেসি চকিতে ধাবমান অস্ট্রেলিয়ান ডিফেন্ডারকে বোকা বানিয়ে পায়ের ভিড়ে বল গলিয়ে দিল জালে। এককথায়, অসম্ভবকে সম্ভব করার নামই তো মেসি।  এক আউন্স মাখনে যেন পাতলা ছুরি চালিয়ে দিলেন। যাবতীয় প্রতিরোধ চূর্ণ।

দ্বিতীয় গোল বিরতির পর। মারাত্মক ভুল করে ফেলেছিলেন অস্ট্রেলিয়ান গোলরক্ষক রিয়ান। সেই ভুলের মাশুল গোল দিয়ে তুলে নিলেন আলভারেজ। গোটা স্টেডিয়াম জুড়ে তৎক্ষণাৎ শুরু হয়ে গেল আর্জেন্টিনা ভক্তদের জয় উল্লাস। বিশ্বকাপে এই নিয়ে নিজের নবম গোল করলেন মেসি। কিন্তু নকআউটে তাঁর পা থেকে এল প্রথম গোল।

ডন ব্র্যাডম্যান আর ক্যাঙ্গারুর দেশ ম্যাচে ফিরেছিল শেষ বারো মিনিটে। ফার্নান্দেজের সেমসাইড গোল রক্তচাপ বাড়িয়ে তুলেছিল। শুধু কি তাই? শেষ মুহূর্তের ত্রাতা হলেন আর্জেন্টিনা গোলকিপার মার্টিনেজ। নাহলে মেসির রাতেও আরও কাঠ-খড় পোড়াতে হত স্কালনির দলকে।

উল্লেখ্য, ৯ ডিসেম্বর, শুক্রবার হবে আর্জেন্টিনা ও নেদারল্যান্ডসের মধ্যে কোয়ার্টার ফাইনাল। কাতারের লুসাইল স্টেডিয়ামে নামবে এই দু’দল। এই স্টেডিয়ামেই হওয়ার কথা বিশ্বকাপের ফাইনাল। ভারতীয় সময় রাত ১২.৩০ মিনিট থেকে শুরু হবে আর্জেন্টিনা ও নেদারল্যান্ডের কোয়ার্টার ফাইনাল খেলা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন