২৯ মার্চ, ২০২৪

FIFA: কাতার বিশ্বকাপের ফাইনাল ম্যাচের টিকিটের দাম জানেন, চোখ কপালে উঠবেই
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-19 09:57:24   Share:   

কমবেশি ২৪ ঘণ্টা কাটলেই কাতার বিশ্বকাপের (Qatar World Cup 2022) উদ্বোধন। কিন্তু প্রথম থেকেই আয়োজক এই দেশের একের পর এক সিদ্ধান্তে তাজ্জব বনে যাচ্ছে ফুটবল বিশ্ব। সামাজিক এবং নাগরিক ব্যবস্থায় একের পর এক বিধিনিষেধ চাপানোর পর এবার ফুটবল বিশ্বকাপের (Football World Cup) ফাইনালের জন্য বড়সড় ঘোষণা। আগের সব রেকর্ডকে ছাপিয়ে কাতার বিশ্বকাপের টিকিটের দাম ধার্য হয়েছে ৬৫ হাজার টাকার বেশি। রাশিয়া বিশ্বকাপের থেকে প্রায় ৪০% বেশি এই বিশ্বকাপের ফাইনাল ম্যাচের টিকিটের দাম।

রাশিয়া বিশ্বকাপে টিকিটের গড় দাম ছিল প্রায় ২১ হাজার টাকা। এবার তা বেড়েছে প্রায় ২৮ হাজার টাকা। যা দেখে চোখ কপালে এখন ফুটবল প্রেমীদের। বিশ্বকাপের ফাইনাল দেখতে গেলে এখন তাই 'কিডনি বেচার' জোগার।

বিশ্বকাপ আয়োজক কমিটিক এক কর্তা জানান, কাতার বিশ্বকাপই এখনও পর্যন্ত সব থেকে ব্যয়বহুল বিশ্বকাপ। বিশ্বকাপের জন্য ছ’টি নতুন স্টেডিয়াম নির্মাণ করা হয়েছে। সংস্কার করা হয়েছে আরও দু’টি স্টেডিয়াম। আটটি স্টেডিয়ামের জন্যই শুধু খরচ করা হয়েছে ৩ বিলিয়ন ডলার (ভারতীয় মুদ্রায় সাড়ে ২৪ হাজার কোটি টাকা)।

এ প্রসঙ্গে ২০০৬ জার্মানি বিশ্বকাপের টিকিটের দাম নিয়েও প্রশ্ন উঠেছিল। গত ২০ বছরের বিশ্বকাপগুলির মধ্যে জার্মানি বিশ্বকাপের টিকিটের গড় দাম সর্বোচ্চ। তবে কাতার ছাপিয়ে গিয়েছে জার্মানিকেও। উল্লেখ্য, ২০০৬ বিশ্বকাপের টিকিটের গড় দাম ছিল ১০০ পাউন্ড বা প্রায় ৯৭০০ টাকা।


Follow us on :