ব্রেকিং নিউজ
Know-the-food-habits-of-Mesi-Neymar-during-one-month-long-Qatar-World-Cup
Food: একমাসের বিশ্বযুদ্ধে মেসিদের ব্যাগপ্যাকে গো-মাংস, নেইমারদের সঙ্গী ব্ল্যাক কফি, খাদ্যতালিকায় আর কী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-21 16:57:52


গ্ল্যামার, প্যাশন, বৈভব। কাতার বিশ্বকাপ (Qatar World Cup 2022) নানা রঙে রঙিন। ৩২ দেশ কাপ জয়ের লক্ষে। বিশ্বের প্রায় ১২ লক্ষ ফুটবলপ্রেমী ডেরা বেঁধেছেন মরু শহরে। মেসি (Lionel Messi), রোনাল্ডো (Cristiano Ronaldo), নেইমারদের দেখার তর সইছে না। মঙ্গলবার সৌদি আরবের বিরুদ্ধে নামছে আর্জেন্টিনা। তার আগে চমকপ্রদ তথ্য ঘুরে বেড়াচ্ছে কাতারে। কী সেই অজানা তথ্য? জানতে উৎসুক সকলে।

নীল সাদার খাদ্যতালিকায় রয়েছে আসাদো। গো-মাংস থেকে তৈরি এই ডিশ। মেসিদের দলে কোচ, ফুটবলার, সাপোর্ট স্টাফ, কর্তা মিলিয়ে মোট সদস্য ৭২ জন। প্রায় এক মাস চলবে কাতারের কাপ যুদ্ধ। ৯০০ কেজি মাংস প্যাকেজিং করে নিয়ে গিয়েছে আর্জেন্টিনা। নিজেদের রাঁধুনি রয়েছে দলের সঙ্গে। এককথায় এলাহি ব্যাপার। ব্রাজিল আবার জোর দিয়েছে কফির উপরে। প্রচুর ব্ল্যাক কফি নিয়ে গিয়েছেন নেইমাররা। নার্ভ চাঙ্গা করতে এই ব্ল্যাক কফির জুড়ি মেলা ভার। এছাড়া ৩৬ কেজি কাসাভো ময়দা নিয়ে যাওয়া হয়েছে। যা ফুটবলারদের রসনা তৃপ্তিতে ব্যবহৃত হবে।

শুধু কি তাই? লাতিন আমেরিকার আর এক দেশ উরুগুয়ে। গো-মাংস উৎপাদনে ওঁরাও প্রথম সারিতে রয়েছেন। প্রচুর মাংস নিয়ে নিয়ে কাতার পাড়ি দিয়েছেন তাঁরাও। সঙ্গে তাজা ফলের যোগান তো রয়েছেই। বিশ্বকাপ শুরু হয়েছে সদ্য। এমন সব রংদার তথ্য রোমাঞ্চ তৈরি করেছে সমর্থকদের মনে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন