ব্রেকিং নিউজ
Know-the-Last-16-teams-who-were-secured-spot-in-Round-of-16
Knock Out: শেষ ১৬-য় কারা, শনিবার থেকেই প্রাক-কোয়ার্টার ফাইনালের লড়াই

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-12-03 10:51:16


শেষ কাতার বিশ্বকাপের (Qatar World Cup) গ্রুপ লিগের ম্যাচ। চূড়ান্ত প্রি কোয়ার্টার ফাইনালের (Pre Quarter Final) ১৬ দল। আটটি গ্রুপের দুটি করে দল প্রাক কোয়ার্টার ফাইনালে জায়গা নিশ্চিত করেছে। শনিবার থেকেই শুরু নকআউট পর্ব। এবার কোন দলের প্রতিপক্ষ কে, কিছু দলের প্রতিপক্ষ দুর্বল, কিছু দলের প্রতিপক্ষ আবার যুদ্ধ ছাড়া মেদিনী ছাড়বে না।

গ্রুপ এ থেকে প্রি-কোয়ার্টার ফাইনালে উঠেছে নেদারল্যান্ডস-সেনেগাল। গ্রুপ বি থেকে প্রথম ও দ্বিতীয় হয়ে পরের রাউন্ডে ইংল্যান্ড-আমেরিকা। গ্রুপ সি-র শীর্ষে আর্জেন্টিনা আর দ্বিতীয় স্থানে পোল্যান্ড। গ্রুপ ডি-র শীর্ষে ফ্রান্স আর দ্বিতীয় অস্ট্রেলিয়া। তাই নেদারল্যান্ডস খেলবে আমেরিকার সঙ্গে আর সেনেগাল খেলবে ইংল্যান্ডের সঙ্গে। পাশাপাশি আর্জেন্টিনার প্রতিপক্ষ অস্ট্রেলিয়া আর পোল্যান্ডের প্রতিপক্ষ ২০১৮-র চ্যাম্পিয়ন ফ্রান্স।

একইভাবে গ্রুপ ই থেকে প্রথম ও দ্বিতীয় জাপান-স্পেন। গ্রুপ এফ থেকে প্রথম হয়ে নকআউট রাউন্ডে মরক্কো। দ্বিতীয় স্থানে ক্রোয়েশিয়া। গ্রুপ জি থেকে ব্রাজিল-সুইৎজারল্যান্ড শেষ ষোলোয়। আর গ্রুপ এইচ-র শীর্ষে পর্তুগাল, দ্বিতীয় স্থানে দক্ষিণ কোরিয়া। এ প্রসঙ্গে উল্লেখ্য, জাপান এবং দক্ষিণ কোরিয়ার অসামান্য খেলা এই বিশ্বকাপে জার্মানি এবং উরুগুয়ের মতো টিমের বিদায় ঘণ্টা বাজিয়েছে। গ্রুপ লিগের সেই খেলা কি এশিয়ার দলগুলোর প্রাক কোয়ার্টার ফাইনালেও বজায় থাকবে তা বলবে সময়।

গ্রুপ ই থেকে জাপান শীর্ষে আর স্পেন দ্বিতীয়, গ্রুপ এফ থেকে মরক্কো ফার্স্ট বয় আর ক্রোয়েশিয়া দ্বিতীয়। জি থেকে পর্তুগল গ্রুপ চ্যাম্পিয়ন আর দক্ষিণ কোরিয়া দ্বিতীয়। পাশাপাশি গ্রুপ এইচ থেকে ব্রাজিল চ্যাম্পিয়ন আর সুইৎজারল্যান্ড রানার্স। তাই গ্রুপ ই-র জাপান খেলবে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে আর স্পেন খেলবে মরক্কোর বিরুদ্ধে। একইভাবে গ্রুপ  জি-র পর্তুগল খেলবে সুইৎজারল্যান্ডের আর ব্রাজিল খেলবে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে। ৩ তারিখ অর্থাৎ শনিবার থেকে ৬ তারিখ অর্থাৎ মঙ্গলবার পর্যন্ত চলবে প্রাক কোয়ার্টার ফাইনালের এই নক আউট লড়াই।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন