ব্রেকিং নিউজ
  বেপরোয়া ট্রাক্টরের ধাক্কায় মৃত সাইকেল আরোহী, উত্তেজনা দুর্গাপুরে     মধ্যরাতে ডোমজুড়ের একটি লরির গ্যারেজে হঠাৎ অগ্নিকাণ্ড, আতঙ্ক     ভাটাপাড়ায় এক স্বর্ণ ব্যবসায়ীকে ধারালো অস্ত্র দিয়ে খুনের চেষ্টার অভিযোগ দুই দুষ্কৃতীর বিরুদ্ধে     বৌভাতের অনুষ্ঠান থেকে ফেরার পথে খড়্গপুরে দুর্ঘটনার কবলে যাত্রী বোঝাই বাস! গুরুতর আহত ১০ জন  
German-footballers-shows-protest-over-FIFA-decision-in-Qatar-World-Cup-2022
German: কাতারে সমকামিতা নিষিদ্ধ! ফিফার কোন সিদ্ধান্তে মুখ ঢেকে প্রতিবাদ মুলার- ন্যয়ারদের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-24 17:33:52


কাতার বিশ্বকাপ (Qatar World Cup 2022)। কাতারে কাতারে বিতর্ক। সেই তালিকায় সর্বশেষ সংস্করণ জার্মানদের (German) প্রতিবাদ। প্রতিই ম্যাচের আগেই ফটো সেশন করা হয়। সেই নিয়মমাফিক জাপান ম্যাচের আগেও ফটো সেশন সারা হয়েছে। হ্যান্সি ফ্লিকের দল মুখে হাত দিয়ে সেশন করেছে। কী বার্তা দিতে চেয়েছেন গুনডোগানরা? উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য।

জানা গিয়েছে, কাতারে সমকামিতা নিষিদ্ধ। ইউরোপের অনেক দেশ এই নীতির প্রতিবাদ করে আলাদা আর্ম ব্যান্ড পরে খেলতে চেয়েছিল। কিন্তু ওয়ান লাভ ব্যান্ড পরার অনুমতি দেয়নি ফিফা। উল্টে চোখ রাঙানো হয়েছে। কোনও অধিনায়ক ওই ব্যান্ড পরলে হলুদ কার্ড দেখানো হবে। ফিফার সতর্কতায় কয়েকটি দেশ পিছিয়ে এসেছে। কিন্তু জার্মানরা অবস্থান বদল করেনি। ফটোসেশন চলার সময় ওঁদের বার্তা ছিল, কথা বলার অধিকার কেড়ে নেওয়া হচ্ছে। যেটা চলতে পারে না।

অন্যদিকে, ফিফা সভাপতি ইনফ্যান্টিনো উপস্থিত ছিলেন ভিআইপি বক্সে। তাঁর সামনেই ঘটেছে এমন ঘটনা। এই অভিনব প্রতিবাদের বিরুদ্ধে ফিফা আদৌ কোনও কড়া সিদ্ধান্ত নেয় কিনা সেটাই দেখার। স্টেডিয়ামে মদ বিক্রি থেকে খোলামেলা পোশাক পরা,  নানা বিষয়ে ফতোয়া জারি করেছে মরু দেশ। এবার সেই আগুনে আরও ঘি ঢেলেছে সমকামিতা বিতর্ক।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন