২০ এপ্রিল, ২০২৪

German: কাতারে সমকামিতা নিষিদ্ধ! ফিফার কোন সিদ্ধান্তে মুখ ঢেকে প্রতিবাদ মুলার- ন্যয়ারদের
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-24 17:33:52   Share:   

কাতার বিশ্বকাপ (Qatar World Cup 2022)। কাতারে কাতারে বিতর্ক। সেই তালিকায় সর্বশেষ সংস্করণ জার্মানদের (German) প্রতিবাদ। প্রতিই ম্যাচের আগেই ফটো সেশন করা হয়। সেই নিয়মমাফিক জাপান ম্যাচের আগেও ফটো সেশন সারা হয়েছে। হ্যান্সি ফ্লিকের দল মুখে হাত দিয়ে সেশন করেছে। কী বার্তা দিতে চেয়েছেন গুনডোগানরা? উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য।

জানা গিয়েছে, কাতারে সমকামিতা নিষিদ্ধ। ইউরোপের অনেক দেশ এই নীতির প্রতিবাদ করে আলাদা আর্ম ব্যান্ড পরে খেলতে চেয়েছিল। কিন্তু ওয়ান লাভ ব্যান্ড পরার অনুমতি দেয়নি ফিফা। উল্টে চোখ রাঙানো হয়েছে। কোনও অধিনায়ক ওই ব্যান্ড পরলে হলুদ কার্ড দেখানো হবে। ফিফার সতর্কতায় কয়েকটি দেশ পিছিয়ে এসেছে। কিন্তু জার্মানরা অবস্থান বদল করেনি। ফটোসেশন চলার সময় ওঁদের বার্তা ছিল, কথা বলার অধিকার কেড়ে নেওয়া হচ্ছে। যেটা চলতে পারে না।

অন্যদিকে, ফিফা সভাপতি ইনফ্যান্টিনো উপস্থিত ছিলেন ভিআইপি বক্সে। তাঁর সামনেই ঘটেছে এমন ঘটনা। এই অভিনব প্রতিবাদের বিরুদ্ধে ফিফা আদৌ কোনও কড়া সিদ্ধান্ত নেয় কিনা সেটাই দেখার। স্টেডিয়ামে মদ বিক্রি থেকে খোলামেলা পোশাক পরা,  নানা বিষয়ে ফতোয়া জারি করেছে মরু দেশ। এবার সেই আগুনে আরও ঘি ঢেলেছে সমকামিতা বিতর্ক।


Follow us on :