২৪ এপ্রিল, ২০২৪

Match: ১-১ গোলে ড্র স্পেন জার্মানি ম্যাচ, শেষ ১৬-র আশা জিইয়ে রাখলো জার্মানরা
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-28 11:14:39   Share:   

হীরক বোস:  জমে উঠেছে বিশ্বকাপের (World Cup 2022) গ্রুপ-ই এর লড়াই। প্রথম ম্যাচে জার্মানদের বিরুদ্ধে দুরন্ত জয় পাওয়া জাপান কোস্টারিকার বিরুদ্ধে ১-০ গোলে হারলো। স্পেনের কাছে সাত গোল খাওয়া কোস্টারিকা শিবিরকে ফুলারের একমাত্র গোল অক্সিজেন দিয়ে গেল। সঙ্গে জার্মানির (Germany versus Spain) সামনেও একটা বড় সুযোগ এনে দিয়েছিল।

রাতের খেলায় সেই রেজাল্ট দেখা চনমনে মেজাজে মাঠে নেমেছিল জার্মানি। কিন্তু প্রতিপক্ষ যে বিশ্বকাপে দুরন্ত ছন্দে থাকা স্পেন। যাদের বিরুদ্ধে অতীতেও খুব একটা ভালো ফল করতে পারেনি তারা। তবে ম্যাচ শেষে ১-১ গোলে ড্র অনেকটাই স্বস্তি দিয়েছে জার্মানদের।

ম্যচের শুরু থেকেই আক্রমনাত্মক ফুটবল স্প্যানিশ আরমাডাদের। মাঝমাঠ নিজেদের দখলেই রেখেছিলেন জর্ডিআলবা, বুসকেটসরা। অপরদিকে, ম্যাচে শুরু থেকেই জার্মানদের চিরাচরিত গতি উধাও। ম্যাচের নিজেদের ছন্দ আনতে আধঘন্টা লেগে যায় ফ্লিকের ছেলেদের। আর ম্যাচের ৪০ মিনিটে স্প্যানিশ জালে বল জরিয়ে দেন রুডিগার। কিন্ত ভিএআর-এর কড়াকড়িতে অফসাইডের কবলে পড়ে বাতিল হয় সেই গোল। দ্বিতীয়ার্ধে বিপক্ষের জোনাল মার্কিংকে টেক্কা দিতে স্ট্রাটেজি বদল করনে লুইস এনরিকে।

টোরেসকে তুলে নিয়ে আসেন মোরাতাকে। আর সেই মোরাতাই ম্যাচের ৬২ মিনিটে গোল করে এগিয়ে দেয় স্পেনকে। আর ৮৩ মিনিটে স্বস্তির গোল জার্মানদের। মুলারের পরিবর্ত হিসাবে আসা ফুলকরুগ স্পেনের জালে বল জড়িয়ে বিশ্বকাপের আশা জিইয়ে রাখলো জার্মানির।

ড্র করেও চার পয়েন্ট নিয়ে লিগ টেবিলে সবার উপরে স্পেন। তিন পয়েন্টে কোস্টারিকা আর জাপানের। এক পয়েন্ট নিয়ে শেষে জার্মানি। কিন্তু শেষ ম্যচে তারা কোস্টারিকাকে হারলে আর উল্টোদিকে স্পেনের কাছে জাপান হারলে শেষ ১৬-য় যেতে পারবে জার্মানি।


Follow us on :