ব্রেকিং নিউজ
  বেপরোয়া ট্রাক্টরের ধাক্কায় মৃত সাইকেল আরোহী, উত্তেজনা দুর্গাপুরে     মধ্যরাতে ডোমজুড়ের একটি লরির গ্যারেজে হঠাৎ অগ্নিকাণ্ড, আতঙ্ক     ভাটাপাড়ায় এক স্বর্ণ ব্যবসায়ীকে ধারালো অস্ত্র দিয়ে খুনের চেষ্টার অভিযোগ দুই দুষ্কৃতীর বিরুদ্ধে     বৌভাতের অনুষ্ঠান থেকে ফেরার পথে খড়্গপুরে দুর্ঘটনার কবলে যাত্রী বোঝাই বাস! গুরুতর আহত ১০ জন  
Could-football-lovers-consume-hard-drinks-in-stadium-during-world-Cup-match-at-Qatar
Drink: ফুটবল স্টেডিয়ামে রীতি মাদক হাতে খেলা দেখার, কিন্তু কাতার কি সেই সুযোগ দেবে?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-13 11:25:42


বিশ্ব ফুটবলে (World Football) মাদক নিয়ে স্ট্যান্ডে বসে খেলা দেখার রীতি রয়েছে। ক্রিকেটে তো এই দৃশ্য হামেশাই দেখা যায়  ম্যাচ যদি হয় ক্যারিবিয়ান কোনও দেশে। তবে ফুটবলে  বিশেষ করে ইউরোপীয়ান আর আমেরিকান দেশগুলোতে তার রমরমা চোখে পড়ার মতো। কিন্ত এবারের বিশ্বকাপ যে কাতারে (Qatar World Cup 2022), আর ইসলামিক দেশগুলোতে মাদক সেবন আইন বিরুদ্ধ।

যার জন্য হাজতবাস ও মোটা টাকার জরিমানাও রয়েছে আরবে। তহলে কি করবেন কাতারে বিশ্বকাপ দেখতে আসা বিদেশি পর্যটকরা? বিশ্বকাপ ও বিদেশি ফুটবল অনুরাগীদের কথা মাথায় রেখেই মাদক বিষয়ক আইনে শিথিলতা এনেছে কাতার সরকার। 

স্টেডিয়ামে পাওয়া যাবে মাদক, তবে সেটা খেলা চলাকালীন নয়। ম্যাচ শুরুর তিন ঘন্টা আগে আর কিকঅফের একঘন্টা পরে সমর্থকরা স্টেডিয়ামে মাদক কিনতে পারবেন। এছাড়াও বিভিন্ন লাইসেন্সপ্রাপ্ত হোটেলেও চড়া দামে মাদক কিনতে পারবেন পর্যটকরা। তবে দোহায় যে ফ্যানজোন করা হয়েছে, সেখানে কিন্তু সন্ধ্যা ৬টার পর থেকেই পর্যটকরা অনায়াসেই পেয়ে যাবেন সুরা বা মাদক। তবে মাদক সেবন করে কোন অপ্রীতিকর ঘটনা ঘটালে চরম শাস্তির মুখে পড়তে হতে পারে বিশ্বকাপ দেখতে আসা ফুটবলপ্রিয় পর্যটকদের।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন