ব্রেকিং নিউজ
Cameroon-the-first-African-nation-beats-Brazil-in-Qatar-World-Cup-2022
Brazil: ব্যর্থ রিজার্ভ বেঞ্চ, ক্যামেরুনের অতিরিক্ত সময়ের গোলে বিশ্বকাপে ব্রাজিলের অপরাজিত তকমা ঝরলো

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-12-03 14:07:45


চলতি কাতার বিশ্বকাপে (Qatar World Cup) নামজাদা কোনও দলই গ্রুপে তিনটে ম্যাচ জিতে ৯ পয়েন্ট ঘরে তুলতে পারেনি। সে আর্জেন্টিনা (Argentina) হোক, পর্তুগল হোক, ফ্রান্স হোক বা ব্রাজিল। আর তাৎপর্যপূর্ণ ভাবে শুক্রবার মধ্যরাতে ক্যামেরুন অতিরিক্ত সময়ের গোলে ব্রাজিলকে হারিয়েছে। এই জয়ের সঙ্গে বিশ্বকাপে (World Cup 2022) অনন্য নজির রজার মিল্লার (Cameroon) দেশের। প্রথম আফ্রিকান দেশ হিসেবে গ্রুপের শেষ ম্যাচে ব্রাজিলকে বিশ্বকাপে হারায় ক্যামেরুন। ১০ নম্বর জার্সির আবু বকর হেডে বল জালে জড়ান। তারপরেই জার্সি খুলে সেলিব্রেশন আর লাল কার্ড দেখে মাঠ ছাড়েন।

এভাবেই এই বিশ্বকাপে কোনও দলই গ্রুপ ম্যাচের সব ম্যাচ জিততে পারেনি। এদিকে, নিয়মরক্ষার এই ম্যাচে রিজার্ভ বেঞ্চকে মাঠে নামিয়েছিলেন তিতে। যদিও গোলমুখে প্রচুর সুযোগ পেয়েও বল জালে জড়াতে পারেনি জেসাস, ফ্রেড এবং অ্যান্টনিরা। হয় ক্যামেরুনের গোলকিপারের হাতে লেগে বল ফিরেছে, নয়তো বাইরে গিয়েছে বল।

বিশেষজ্ঞদের মত, প্রথম একাদশ তৈরি থাকলেও, রিজার্ভ বেঞ্চ গোলমুখ খুঁজতে ব্যর্থ। এর আগে রিজার্ভ দল নামিয়ে স্পেন, পর্তুগাল, ফ্রান্স হেরেছে। শুক্রবার সেই তালিকায় যোগ হল ব্রাজিলের নামও। প্রশংসনীয় পারফরম্যান্স ক্যামেরুনের গোলকিপার ডেভিস এপাসিরও। অন্তত তিনটি নিশ্চিত গোল বাঁচান তিনি। দ্বিতীয়ার্ধে ব্রাজিলের মুহুর্মুহু আক্রমণ সামলাতে হয়েছে তাঁকে। শেষ ৪৫ মিনিট সেভাবে ব্রাজিলের অর্ধে বল বাড়াতে পারেনি ক্যামেরুন ফরওয়ার্ড। অতিরিক্ত সময়ে ৩ মিনিটের মাথায় কাউন্টার অ্যাটাকে একটাই সুযোগ পায় ক্যামেরুন সেই সুযোগেই গোল করেন আবুবকর।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন