ব্রেকিং নিউজ
Camel-milli-predicted-future-in-England-Iran-match-for-Qatar-World-Cup-recalled-Paul-the-octopus-
World Cup: পল অক্টোপাসের পর কাতারে 'জ্যোতিষ চর্চা' মিল্লির! জানুন এই উটের জন্মকুণ্ডলী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-22 16:19:19


"উট কি কাঁটা বেছে খায়"? সোনার কেল্লায় লালমোহন গঙ্গোপাধ্যায় মানে জটাযুর এই সংলাপ ভারতীয় চলচ্চিত্রে অমর হয়ে রয়েছে। বিশ্বকাপের ভরা বাজারেও যে জলজ্যান্ত উটের (Camel) আবির্ভাব হবে কে জানতো? মরুদেশ কাতারে উটের আলাদা গুরুত্ব রয়েছে। উটের দৌড় থেকে পরিবহণ, রুটি-রুজির সঙ্গে অঙ্গাঙ্গীভাবে জড়িয়ে উট। কাতারের (Qatar world cup 2022) আবেগে সুড়সুড়ি দিয়েই এবার বাজারে হাজির জলজ্যান্ত উট। নাম তার মিল্লি (Milli)। ইংল্যান্ড বনাম ইরান ম্যাচের আগে মিল্লিকে দিয়ে ভবিষ্যতবাণী করানো হয়। এককথায় যাকে বলে ম্যাচ প্রেডিকশন।

দুই দেশের পতাকা থেকে সাউথ গেটের ইংল্যান্ডকে বেছে নিয়েছিল মরুর জাহাজ। এরপরেই কোমর বেঁধে নেমে পড়েছে তাবড় ব্রিটিশ মিডিয়া। জন্মকুণ্ডলী টেনে বের করে উটের মালিককে খুঁজে বার করা হয়েছে। তিনি জানিয়েছেন, মিল্লি বড়ো রহস্যময়। এর আগেও ছোটখাটো প্রেডিকসন মিলিয়ে দিয়েছে তাঁর উট। নিখুঁতভাবেই মিলিয়ে দিয়েছে।

অতএব উটের বাজার বেশ চড়া। ২০১০-এ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে পল নামের অক্টোপাস ঝড় তুলেছিল। ব্রাজিল বিশ্বকাপের সময় আবার নাম কিনেছিল বিশাল এক কাছিম। কাতারে, মরুর দেশে প্রাপ্তি মিল্লি। এখনও প্রায় গোটা টুর্নামেন্ট পরে আছে। কাঁটা বাছার মতো উট কোন কোন দেশকে বেছে নেয় সেদিকে নজর এখন সকলের।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন