ব্রেকিং নিউজ
Argentina-will-play-do-or-die-match-against-Mexico-in-Group-league-at-Qatar
Messi: রবিবার রাতে আর্জেন্টিনার মরণ-বাঁচন ম্যাচে প্রতিপক্ষ মেক্সিকো, এলএম-১০-র দিকে সব চোখ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-26 17:53:59


হারলেই বিশ্বকাপের (Qatar World Cup 2022) বাইরে, ড্র করলেও রাউন্ড অফ ১৬ পোক্ত নয়। খানিকটা এই অবস্থায় দাঁড়িয়ে রবিবার মধ্যরাতে মেক্সিকোর (Argentina versus Mexico) বিরুদ্ধে খেলতে নামছে আর্জেন্টিনা। প্রথম ম্যাচে অবিশ্বাস্য ভালো খেলে দু'বারের বিশ্ব চ্যাম্পিয়নকে হারিয়েছে সৌদি আরব। তাই রবিবার সাড়ে ১২টার ম্যাচ মেসি (Lionel Messi) -ডিবালা-মার্টিনেজদের কাছে মরণ-বাঁচন লড়াই। যদিও আন্তর্জাতিক ফুটবলের পরিসংখ্যান বলছে, মেক্সিকোর বিরুদ্ধে ধারে ভারে অনেকটাই এগিয়ে নীল-সাদা ব্রিগেড। অন্তত ফুটবলের এই মহারণে মেক্সিকোর বিরুদ্ধে তিনবার মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা। প্রতিবারই জয় পকেটে পুড়েছে মারাদোনার দেশ। তবে মেক্সিকোর গোলে শক্ত হাত, গিলেরমো ওচোয়া। আর্জেন্টিনার আক্রমণকে সুচাগ্র মেদিনী ছাড়তে নারাজ এই অভিজ্ঞ গোলরক্ষক।

তবে মেসিদের গ্রুপে সবচেয়ে দুর্বল প্রতিপক্ষ ছিল সৌদি আরব। তাঁদের কাছে হেরে আত্মবিশ্বাস অনেকটাই তলানিতে দি মারিয়াদের। মনোবল বাড়িয়ে দলকে মাঠে নামাতে মরিয়া লিওনেল স্কালোনি। রবিবারের ম্যাচ আর্জেন্টিনাকে জিততেই হবে, কারণ গ্রুপের শেষ ম্যাচে তাঁদের প্রতিপক্ষ পোল্যান্ড। লেওয়ানডস্কিরা খুব সহজে ছেড়ে কথা বলবে না নীল-সাদা ব্রিগেডকে। এমনটাই মনে করছেন ফুটবল লিখিয়েরা।

শোনা গিয়েছে, কাতার বিশ্বকাপ লিওনেল মেসির শেষ বিশ্বকাপ। সেখানে গ্রুপ পর্ব থেকে আর্জেন্টিনা বিদায় নিলে সেটা লজ্জাজনক এই ফুটবল তারকার জন্য। তাই নিজের ১০০% এই ম্যাচে দেবেন এলএম-১০। তাঁর সতীর্থরাও চান না কোনও ভুল করতে। ডিফেন্সের যে ফাঁকফোকর সৌদি আরব চোখে আঙুল দিয়ে দেখিয়েছে, সেই ফাঁক ভরাট করেই মেক্সিকোর বিরুদ্ধে নামবে আর্জেন্টিনা। ফুটবল বিশেষজ্ঞরা এমনটাই মনে করছে।

এদিকে, জয়ে ফিরতে মেক্সিকো ম্যাচে প্রথম একাদশে একাধিক বদল করতে পারেন কোচ স্কালোনি। ৪-৩-২-১ এই ছকে সামনে লাউতারো মার্টিনেজকে রাখতে পারেন কোচ। তাঁকে বল বাড়াতে সামান্য পিছনে থাকবেন মেসি এবং ডি মারিয়া। ডিপ ডিফেন্সে অটামান্ডিকে সঙ্গত দিতে থাকবেন আকুনা। এই ছকেই সম্ভবত মেক্সিকো বধে রবিবার মধ্যরাতে লুসেইল স্টেডিয়ামে নামতে চলেছে আর্জেন্টিনা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন