ব্রেকিং নিউজ
what-will-be-the-future-of-paresh-adhikary-know-his-pedigree
Special: কোচবিহারের দাপুটে পরেশ এখন মহাসঙ্কটে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-20 13:02:04


Prasun Gupta: এক সময়ে দাপুটে বামপন্থী নেতা, বিধায়ক ও মন্ত্রী ছিলেন বর্তমানে তৃণমূলে থাকা পরেশ অধিকারী। উত্তরবঙ্গের প্রতিনিধিত্ব করেছেন চিরকাল। ১৯৯৮-এ তৃণমূল গঠিত হওয়ার সময়ে ঘোরতর বিরোধিতা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তরবঙ্গে আলিপুরদুয়ার ছিল আরএসপির ঘাঁটি অন্যদিকে কোচবিহার ছিল ফরোয়ার্ড ব্লকের। একটা সময়ে পঞ্চায়েত কিংবা পৌর নির্বাচনে এই দুই দল সিপিএমের বিরোধিতা করে জোট ভেঙে একের বিরুদ্ধে এক প্রার্থী না দিয়ে ত্রিমুখী প্রতিদ্বন্দ্বিতা করেছিল। ২০০৯ এ কোচবিহারের দিনহাটায় পুলিশ গুলি চালায় ফরোয়ার্ড ব্লকের কর্মীদের উপর। মৃত্যু হয় বেশ কয়েকজনের।

কমল গুহর নামে তখন উত্তরবঙ্গে সিপিএমের বিরুদ্ধে ফরোয়ার্ড ব্লক আন্দোলন শুরু করেছিল, পরেশ অধিকারী তাদেরই একজন। পরে বিমান বসুর হস্তক্ষেপে তখনকার মতো সব ঠিকঠাক হয়ে যায়। ২০১১-র নির্বাচনে বা ২০১৬-তেও পরেশ দলের নেতাই ছিলেন। দল ছাড়লেন ২০১৯-এ। তৃণমূলে এসে কোচবিহার থেকে সাংসদ পদে আসার জন্য ভোটে দাঁড়ান এবং বিজেপির নিশীথ প্রামানিকের কাছে হেরে যান। পরে ২০২১-এ বিধানসভা নির্বাচনে দাঁড়িয়ে জিতে রাজ্যের শিক্ষা দফতরের প্রতিমন্ত্রী হয়েছেন।

বরাবরই দীর্ঘদিনের তৃণমূল কর্মীদের কাছে পরেশ ব্রাত্য রয়েছেন। তাঁর মন্ত্রী হওয়া বিষয়টিও ভালোভাবে নেয়নি কর্মীরা। পরেশ কোনও দিনও সেসব পরোয়া করেননি। আজ শিক্ষা দফতরে বেআইনি ভাবে নিজের কন্যাকে চাকরি দেওয়ার বিষয়টি প্রকাশ্যে এসেছে। তদন্তের জন্যে উচ্চ আদালত সিবিআইকে দায়িত্ব দিয়েছেন পরেশ অধিকারীর বিষয়ে দ্রুত নিষ্পত্তি করতে। বৃহস্পতিবার থেকে তাঁর জিজ্ঞাসাবাদ চলেছে। এর মধ্যে পরেশকে বারবার আদালত যোগাযোগ করতে বললেও তিনি উধাও হয় গিয়েছিলেন।

এর ফলে আদালতের অবমাননা হয়েছে ফলে এবারে কড়া পদ্ধতিতেই পরেশের তদন্ত হবে বলে অনুমান করা হচ্ছে। শুক্রবার ফের তাঁর জিজ্ঞাসাবাদ চলেছে, প্রয়োজনে গ্রেফতার হতে পারেন বলে আইনজ্ঞদের ধারণা। কার্যত মহা সংকটে পরেশ অধিকারী।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন