ব্রেকিং নিউজ
tmc-mp-abhishek-banerjee-held-poll-meeting-in-tripura
Abhishek: 'বেনজির সন্ত্রাস চালাচ্ছে বিজেপি', ত্রিপুরায় দাঁড়িয়ে অভিযোগ অভিষেকের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-20 17:32:50


ত্রিপুরায় উপনির্বাচন উপলক্ষে আগরতলায় সাংবাদিক বৈঠক করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি কার্যত বিজেপিকে আক্রমণের নিশানা বানিয়েছিলেন। সে রাজ্যে বিজেপি শাসিত সরকারকেও কাঠগড়ায় তোলেন তৃণমূল সাংসদ। তিনি বলেন, 'এই সন্ত্রাস ভারতবর্ষের কোনও প্রান্তে দেখা যায়নি। সিপিআইএম ত্রিপুরায় যে সন্ত্রাস করেছে তাকেও হার মানিয়েছে ৫ বছরের বিজেপি। আদালতে আইনজীবীরা যেতে ভয় পাচ্ছেন। আমরা যদি রুখে না দাঁড়াই প্রতিরোধের রাস্তা বেছে না নিই এই সন্ত্রাস চলতেই থাকবে।'

তাঁর প্রশ্ন, '২৪৫ কোটি টাকা কোথায়? হাজার চোখ রাঙালেও মেরুদণ্ড মেরুদন্ড বিক্রি করি না। ফেসবুক টুইটারে রাজনীতি হয় না। ত্রিপুরার জনগণ বনাম বিজেপির লড়াই এটা। আজকের তৃণমূল মাঠ ছেড়ে যাবে না।' অভিষেক জানান, বিমানবন্দর ও রেল স্টেশনে উত্তর-পূর্ব  ভারতের মানুষের জন্য সহায়তা কেন্দ্র তৈরির কাজ শীঘ্রই শুরু হবে।

এদিকে, অগ্নিপথ প্রকল্প নিয়ে তৃণমূল কংগ্রেসের তরফে বিবৃতি দেন অভিষেক  বন্দ্যোপাধ্যায়। তাঁর মন্তব্য, 'কৈলাসের মন্তব্য অত্যন্ত দুর্ভাগ্যজনক। মোদী সরকারের ট্র‍্যাডিশন হয়ে দাঁড়িয়েছে, উপকৃত যারা হবে তাদের কথা না ভাবা। ভারতীয় সেনার আবেগ নিয়ে নির্বাচন লড়ে। আর নেতারা বলছে দারোয়ান হবেন অগ্নিবীররা। বিজেপি নেতাদের ছেলেরা বিসিসিআই সভাপতি হবে। কৈলাস বিজয়বর্গীয়র ছেলে বিধায়ক হবে। লোককে মারবে ব্যাট দিয়ে৷ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলছেন দারোয়ান, নাপিত হবে। আর যারা অগ্নিবীর হবে তাদের জন্য এসব কথা।'

আমাদের দলের কেউ সেনাবাহিনীর বিরুদ্ধে বললে আমরা দল থেকে বহিষ্কার করতাম। আসল উদ্দেশ্য ওদের যেটা, সেটা কৈলাস বিজয়বর্গী মুখ ফসকে বলে দিয়েছেন। যারা সেনাদের নিয়ে কুমন্তব্য করেন, তাঁদের অবিলম্বে দেশ থেকে বের করে দেওয়া উচিত। মোদী তো বালাকোট সামনে রেখে লড়াই করেছে ভোট। অগ্নিপথ প্রকল্পের বিরোধিতায় বিক্ষোভ যাতে শান্তিপূর্ণ হয় সেটাই দেখার। এভাবেই এদিন সরব ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এদিকে, অভিষেকের মন্তব্যের প্রেক্ষিতে সিপিএম বিধায়ক রতন ভৌমিক বলেছেন, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দল বাংলায় একই কাজ করছে। এখানে বিজেপি বামপন্থীদের আক্রমণ করছে, ওখানে তৃণমূল গত ১১ বছর ধরে আক্রমণ করছে বামপন্থীদের। গত ২৫ বছর ধরে ত্রিপুরায় কী হয়েছ বা উনি কী বলেছেন, তার নজির নেই।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন