ব্রেকিং নিউজ
  (15:40 PM)-ফের আগামি কাল গোয়া সফর করবেন অভিষেক বন্দোপাধ্যায়     (15:37 PM)-রাজ্য সরকারের সামাজিক প্রকল্পের জন্য ১০০০ কোটি টাকা ঋণ অনুমোদন করল বিশ্ব ব্যাঙ্ক     (14:19 PM)-কালিম্পং জেলার সামসিং ফাঁড়ির মণ্ডলগাও এবং খাসমহল গ্রামে ভল্লুকের আতঙ্ক      (14:17 PM)- বাঁকুড়ার গঙ্গাজলঘাটিতে হাতির দলের তাণ্ডব। জখম ও মৃত একাধিক গবাদিপশু      (14:15 PM)-বাসন্তীতে উদ্ধার চারটি বেআইনি আগ্নেয়াস্ত্র। ধৃত এক। এলাকায় চাঞ্চল্য      (14:14 PM)-অবৈধ গ্যাস সিলিন্ডার রাখার অভিযোগে মঙ্গলকোটে গ্রেপ্তার এক ব্যক্তি     (14:13 PM)-ডোমজুড়ে পাওয়ার হাউসে অগ্নিকাণ্ড। একটি স্পঞ্জ কারখানায় আগুন     (14:12 PM)-বোমা বিস্ফোরণে জখম তিন শিশু। বহরমপুরের টিকটিকিপাড়া এলাকার ঘটনা     (10:42 AM)-মুম্বাইয়ের বহুতলে সকাল ৭টা নাগাদ আগুন, মৃত ২, হাসপাতালে ভর্তি ১৫     (10:40 AM)-৫ বি তিলজলা রোডে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার, প্রাথমিক ধারণা আত্মহত্য়া     (10:03 AM)-প্রয়াত প্রাক্তন ফুটবলার তথা কোচ সুভাষ ভৌমিক     (08:15 AM)-২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৯৪,৭৭৪, সুস্থ ২,৫১,৭৭৭      (08:07 AM)-করোনায় মৃত ৩৫, সংক্রমণের হার কমে ১২.৫৮ শতাংশ      (08:06 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত ৯,১৫৪     (07:59 AM)-২২ থেকে ২৪ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা     (07:58 AM)-পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা  
singur-bjp-internal-clash
Singur: সিঙ্গুরে ধরনাকে ঘিরে বিজেপির গোষ্ঠীকোন্দল প্রকাশ্যে


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-16 14:10:28


যে সিঙ্গুর তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে রাজ্যের মসনদে বসিয়েছে, তাকেই হাতিয়ার করে আন্দেলনে নেমেছে বিজেপি। তিনদিন ধরে সেখানে টাটার কারখানার গেটের সামনে ধরনা কর্মসূচি চলছে তাদের। সেখানে দলের শীর্ষস্থানীয় নেতৃত্ব অংশ নিচ্ছেন। কিন্তু এই কর্মসূচিকে কেন্দ্র করেই প্রকাশ্যে চলে এল দলের গোষ্ঠাদ্বন্দ্বও। 

সিঙ্গুরে বিজেপির কৃষক আন্দোলনে সামিল হতে আমন্ত্রণ পাননি এলাকার বহু বিজেপি নেতৃত্ব। যা নিয়ে ক্ষোভ বিজেপির একাংশেরই। জেলা বিজেপির একাংশ বলছে, সিঙ্গুর বিধানসভা এলাকার পঞ্চায়েতগুলিতে মোট ২৮ জন বিজেপি সদস্য রয়েছেন। যাঁদের মধ্যে ৯০ শতাংশই এই আন্দোলনে ডাক পাননি। যা নিয়ে জেলা বিজেপির চরম গোষ্ঠীকোন্দল প্রকাশ্যে। 

সিঙ্গুর ২ নম্বর পঞ্চায়েতের সদস্য তথা মণ্ডল সভাপতি গৌতম মোদক বলেন, ভারতীয় জনতা পার্টি ভাবছে, তারা ভারতবর্ষের পাশাপাশি পশ্চিমবঙ্গ অর্থাৎ রাজ্যকেও শাসন করছে। তাই নিচুতলার কর্মীদের তাদের কোনও প্রয়োজন নেই। তিনি বলেন, ভারতীয় জনতা পার্টিতে বর্তমানে যে উচ্চস্তরের নেতৃত্বরা রয়েছেন, তাঁরা আগামী দিনে শাসন নয়, শোষণকর্তা হয়ে জনসাধারণকে শোষণ করবেন। রাজনীতিকে এঁরা জীবিকা হিসেবে ধরে নিয়েছেন। রাজনীতিকে ভালোবেসে নয়, বরং রাজনীতি থেকে আখের গোছানোই এই সকল উঁচুতলার নেতৃত্বদের অভিষ্ট। 

পাশাপাশি তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে তুলনা করে তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের আন্দোলন লগ্নে জন্ম। আন্দোলন কী করে করতে হয়, বিজেপির তা মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে শেখা উচিত। তৃণমূল সুপ্রিমো একমাত্র নেত্রী, যিনি দলীয় কর্মীদের কথা ভেবে যে কোনও আন্দোলনে সর্বদা অগ্রভাগে নেতৃত্ব দিয়ে থাকেন। তবে বিজেপির ক্ষেত্রে তা সম্পূর্ণ উল্টো। দলের হেভিওয়েট নেতারাই নাম কা ওয়াস্তে মুখ দেখিয়েছেন এই ধরনা মঞ্চে। এদিন তিনি আরও বলেন, তাঁকে দলত্যাগ করার কথাও বলা হয়েছে। তবে যতক্ষণ না পর্যন্ত দলের তরফ থেকে তিনি দলত্যাগের কোনও লিখিত নির্দেশিকা পাচ্ছেন, ততক্ষণ তিনি দলত্যাগ করবেন না। 

কৃষি বাঁচাও কৃষক বাঁচাও নামক সিঙ্গুরের এই আন্দোলনকে কেন্দ্র করে বর্তমানে এভাবেই প্রকাশ্যে এসেছে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব। কলকাতা পুরভোটের আগে এই গোষ্ঠীদ্বন্দ্বের জেরে বিজেপির এই আন্দোলন আদৌ কতটা সার্থকতা লাভ করবে, সেটাই এখন দেখার!




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us